কোভিড পরিস্থিতিতে ৬ থেকে ৮ দফায় বাকি পুরসভার নির্বাচন চায় কমিশন!

একদিনে সব পুরসভার নির্বাচনের ফল ঘোষণা নিয়েও আপত্তি রয়েছে কমিশনের

Updated By: Dec 6, 2021, 02:41 PM IST
কোভিড পরিস্থিতিতে ৬ থেকে ৮ দফায় বাকি পুরসভার নির্বাচন চায় কমিশন!

নিজস্ব প্রতিবেদন: হাইকোর্টে পুর মামলা। বাকি পুরসভাগুলির নির্বাচন ছয় থেকে আট দফায় করতে চায় নির্বাচন কমিশন। মহামারীর আবহে ভোটারদের রক্ষা করতেই এই পদক্ষেপ করতে চাইছে কমিশন। এমনটাই হলফনামা দিয়ে কোর্টকে জানিয়েছে তারা।

 

এর পাশাপাশি একদিনে সব পুরসভার নির্বাচনের ফল ঘোষণা নিয়েও আপত্তি রয়েছে কমিশনের এমটাই জানানো হয়েছে হলফনামায়। রাজ্য গত ৪ তারিখে একটি চিঠি দেয় কমিশনকে। সেখানে তারা ছয় থেকে আট দফায় বাকি নির্বাচন করানোর কথা বলে। সেই মত কমিশন আজ হলফনামা দিয়ে জানিয়েছে বাকি নির্বাচনগুলি তাঁরা আগামি মে মাসের মধ্যে, ছয় থেকে আট দফায় করাতে চায়। 

আরও পড়ুন: Group-D Recruitment: CBI অনুসন্ধানের নির্দেশ খারিজ ডিভিশন বেঞ্চের, দিতে হবে বেতনও

কোভিড পরিস্থিতি এবং নতুন ভ্যারিয়েন্টের ফলেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে তাঁরা। এছাড়াও তারা জানিয়েছেন একই দিনে ফল ঘোষণার ক্ষেত্রে তাদের কিছু সমস্যা রয়েছে। তারা জানিয়েছে, একই দিনে ফল ঘোষণা করার ক্ষেত্রে যে সংখ্যক EVM-র প্রয়োজনীয়তা রয়েছে সেটা তাদের কাছে নেই। এই নির্বাচন বিধানসভা ভোটের মত নয়। এখানে প্রতিটি বোর্ড আলাদা এবং প্রতিটি ফল আলাদা। সেক্ষেত্রে আলাদা ভাবেই নির্বাচনের ফল ঘোষণা করা হবে। কমিশন মঙ্গলবার কোর্টে জানাবে তাদের আগামি পদক্ষেপ কী হবে।      

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App