করোনা-আতঙ্কে জনশূন্য সপ্তাহের সব চেয়ে বড় হাট

২৬ দিনে ১৫ জনের মৃত্যু হয়েছে।

Updated By: Apr 25, 2021, 05:49 PM IST
করোনা-আতঙ্কে জনশূন্য সপ্তাহের সব চেয়ে বড় হাট

নিজস্ব প্রতিবেদন: করোনা-আতঙ্কে সাপ্তাহিক হাটবাজার ফাঁকা ওদলাবাড়ি এবং মালবাজার এলাকায়। লোকজনও নেই, আবার বহু দোকানদার করোনা-আতঙ্কে হাটেই আসেননি। 

গত কয়েকদিন ধরে মালবাজার (malbazar) এবং ওদলাবাড়ি এলাকায় হুহু করে বাড়ছে করোনা আক্রান্তের (covid patient) সংখ্যা। মালবাজারে প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি মৃত্যুসংখ্যাও বাড়ছে। গত ২৬ দিনে ১৫ জনের মৃত্যু হয়েছে। কী করবে বুঝে উঠতে পারছে না পুরসভা। করোনা ঠেকাতে বেশ কিছু পদক্ষেপ করার পরেও লাগাম টানতে ব্যর্থ তারা। 

দেখা গেল, এবার মানুষ নিজই সাবধান হয়েছেন। 

আরও পড়ুন: WB Assembly Election 2021: বুথে পড়ে রয়েছে ব্যবহৃত তুলো-চিকিত্সা সরঞ্জাম, আতঙ্কে বাইরেই বসে রইলেন ভোটকর্মীরা

ডুয়ার্সের (dooars) মধ্যে সব চেয়ে বড় সাপ্তাহিক হাট ওদলাবাড়িতে হয় প্রতি রবিবার। বিভিন্ন জায়গা থেকে ব্যবসায়ী এবং ক্রেতারা আসেন হাটে। ফলে রবিবার ওদলাবাড়ি হাটে পা ফেলার জায়গা থাকে না। শনিবার ওদলাবাড়ি পঞ্চায়েতের পক্ষ থেকে মাইকিং করে বলাও হয়, সবাইকে মাস্ক পরে হাটে আসতে হবে। বিনা মাস্কে থাকলে বা সামাজিক দূরত্ব না মানলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। 

তাই রবিবার মাছবাজার, সব্জিবাজার-সহ সর্বত্র মানুষকে মাস্ক পরেই থাকতে দেখা যায়। 

তবে বাজারে তেমন ভিড় ছিল না। হাট প্রায় ফাঁকা। মানুষের মনে আতঙ্ক থাকায় হাটমুখী হননি অনেকেই। 

অন্য দিকে, মালবাজার পুরসভা করোনা পরিস্থিতি মোকাবিলায়  সপ্তাহে তিন দিন (শনি, মঙ্গল, বৃহস্পতি)  ব্যবসা বন্ধ রাখার কথা ঘোষণা করেছে।

আরও পড়ুন: করোনা রোগীর সঙ্গে থাকছেন পরিজনরাও! আতঙ্ক ইমামবাড়া হাসপাতালে