গোষ্ঠী সংক্রমণের আতঙ্ক, ভাটপাড়াকে করোনা ‘হটস্পট’ ঘোষণার দাবিতে নমোকে চিঠি স্থানীয় সাংসদের

দুই ব্যক্তিকে বেলেঘাটা আই ডি হাসপাতালে ভর্তি করা হয় । সেইসঙ্গে এদের সান্নিধ্যে যারা এসেছেন সেইরকম ১০০ জনকে চিহ্নিত করে বিভিন্ন আইসোলেশন সেন্টারে পাঠানো হয়েছে

Updated By: Apr 11, 2020, 08:31 PM IST
গোষ্ঠী সংক্রমণের আতঙ্ক, ভাটপাড়াকে করোনা ‘হটস্পট’ ঘোষণার দাবিতে নমোকে চিঠি স্থানীয় সাংসদের

অধীর রায়

গোষ্ঠী সংক্রমণের আতঙ্কে ভুগছে বারাকপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত ভাটপাড়ার বাসিন্দারা। ভাটপাড়া পুরসভার ৮ নম্বর ওয়ার্ডকে কেন্দ্র করে এই বিধানসভা কেন্দ্রে বহু মানুষের মধ্যে করোনার গোষ্ঠী সংক্রমণের আতঙ্ক তৈরি হয়েছে । কিন্তু কেন ?  জানা গিয়েছে ভাটপাড়া পুরসভার আট নম্বর ওয়ার্ডের দূই জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত । এই সন্দেহে তাদের বেলেঘাটা আই ডি হাসপাতালে ভর্তি করা হয়েছে । সেইসঙ্গে এই ওয়ার্ডের একশো জন বাসিন্দাকে বিভিন্ন আইসোলেশন সেন্টারে পাঠানো হয়েছে  ।

আরও পড়ুন-‘করোনা পরবর্তিতে প্রবল আর্থিক মন্দার মুখে পড়বে ভারত, সরকার সাহায্য চাইলে দেশে ফিরব’

এলাকার মানুষের অভিযোগ কয়েকদিন আগে উত্তরপ্রদেশ থেকে একজন ব্যক্তি বাড়ি ফিরে আসেন । কিছুদিন পর  তার করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয় । দুই-তিনদিন পর আরেকজনের মধ্যে একই উপসর্গ দেখা দেওয়াতে স্থানীয় বাসিন্দারা প্রশাসনের দ্বারস্থ হয় । এরপর এই দুই ব্যক্তিকে বেলেঘাটা আই ডি হাসপাতালে ভর্তি করা হয় । সেইসঙ্গে এদের সান্নিধ্যে যারা এসেছেন সেইরকম ১০০ জনকে চিহ্নিত করে বিভিন্ন আইসোলেশন সেন্টারে পাঠানো হয়েছে ।এরপরই  ৮ নম্বর ওয়ার্ডের  বাসিন্দারা স্থানীয় প্রশাসন এবং ভাটপাড়া পুরসভার দ্বারস্থ হয় । বিষয়টি প্রশাসনের নজরে আসার  পর বেশ কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেয় পুরসভা এবং পুলিশ ।

আট নম্বর ওয়ার্ডের সমস্ত অলিগলি পুলিশের তরফে সিল করে দেওয়া হয়েছে । এই ওয়ার্ড থেকে খুব প্রয়োজন ছাড়া কাউকে বেরোতে দেওয়া হচ্ছে না । কোথায় যাচ্ছে বিশদে পুলিশকে জানাতে হচ্ছে । অন্য ওয়ার্ডের বাসিন্দাদের এই ওয়ার্ডে ঢোকা একেবারে নিষিদ্ধ করা হয়েছে । ভাটপাড়া পুরসভার পক্ষ থেকে আট নম্বর ওয়ার্ডটিকে পুরো স্যানিটাইজার করা হয়েছে । এত কড়াকড়ি করার পরও  ভাটপাড়ার অন্য ওয়ার্ডের বাসিন্দাদের হুঁশ ফেরেনি । প্রশাসনের তরফ থেকে বারবার নিষেধ করা সত্ত্বেও আট নম্বর ওয়ার্ডের সংলগ্ন  ভাটপাড়া বাজারে উপচে পড়া ভিড় ।  এলাকার কোন মানুষ  সরকারি বা প্রশাসনের কোন নির্দেশিকা মানছেন না । বারবার বলা সত্ত্বেও  যারা বাইরে ঘোরাফেরা করছেন তাদের  মুখে মাস্ক নেই । এলাকার মানুষ নিদিষ্ট দূরত্ব না মানাতে স্থানীয় ব্যবসায়ীরাও ভীষণ আতঙ্কের মধ্যে রয়েছেন।

আরও পড়ুন-করোনার মাঝে আবার আরেক ভাইরাসের হানা, মৃত্যু হল একজনের

এরকম এক পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় সাংসদ অর্জুন সিং প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দ্বারস্থ হয়েছেন । শনিবার তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখে অনুরোধ করেছেন,  " অবিলম্বে ভাটপাড়াকে হটস্পট এলাকা বলে চিহ্নিত করা হোক । ভাটপাড়াতে  করোনা আক্রান্তরা ঘুরে বেড়াচ্ছে । যদি দ্রুত ব্যবস্থা নেওয়া না হয় তাহলে ভাটপাড়াতে করোনার গোষ্ঠী সংক্রমণ আটকানো যাবে না । দেরি হলে পরিস্থিতি হাতের বাইরে চলে যাবে ।" পাশাপাশি স্থানীয় প্রশাসনকে আরও বেশি উদ্যোগী হতে অনুরোধ করেছেন বারাকপুরের সাংসদ অর্জুন সিং ।

.