কোভিড আবহে পঞ্চায়েতগুলিকে গরিব মানুষদের কাজ দেওয়ার নির্দেশ সুব্রতর

সুব্রত মুখোপাধ্যায় আরও বলেন, গতবছর ৪১ কোটি ২৫ লাখ শ্রমদিবস তৈরি হয়েছিল রাজ্যে। এটি একটি রেকর্ড। এবার ওই খাতে বরাদ্দ হয়েছে মাত্র ২২ কোটি টাকা

Updated By: May 13, 2021, 06:58 PM IST
কোভিড আবহে পঞ্চায়েতগুলিকে গরিব মানুষদের কাজ দেওয়ার নির্দেশ সুব্রতর

নিজস্ব প্রতিবেদন: কোভিড আবহে এখন রাজ্যের  গ্রামীণ এলাকায় ঘরেই বসে রয়েছেন বহু কাজহারা মানুষ। পাশাপাশি অন্য রাজ্যে কাজ করতে যাওয়া মানুষজনও ফিরেছেন ঘরে। রাজ্যের পঞ্চায়েতগুলিকে এদের কাজ দেওয়ার নির্দেশ দিলেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্য়ায়।

আরও পড়ুন- বন্ধ ঘরে পড়ে ছেলের মৃতদেহ; পাশে শুয়ে প্রতিবন্ধী বৃদ্ধা, ঠাকুরপুকুরে চাঞ্চল্য

পঞ্চায়েতমন্ত্রী আজ বলেন, রাজ্য পঞ্চায়েতের আওতায় রাস্তা, আবাস যোজনা সহ একাধিক প্রকল্পের কাজ রয়েছে। সেসব যত দ্রুত সম্ভব চালু করতে হবে। পঞ্চায়েত আধিকারিকদের সেসব খুঁজে বের করে কাজে নেমে পড়তে হবে। এতে আয়ের রাস্তা খুলবে গ্রাম বাংলার মানুষের। 

গত বছর ১০০ দিনের কাজ প্রকল্পে রেকর্ড শ্রমদিবস তৈরি হয়েছিল রাজ্যে। বর্তমান আর্থিক বছরে দেড় মাস হয়ে গেল একশো দিনের কাজে এক টাকাও দেয়নি কেন্দ্র। এমনটাই অভিযোগ করলেন সুব্রত মুখোপাধ্যায়। ওই টাকা না এলে সমস্যা তৈরি হবে। তাই কেন্দ্রের কাছে ওই টাকা চেয়ে চিঠি দেওয়া হবে বলে জানালেন পঞ্চায়েত মন্ত্রী(Subrata Mukerjee)।

আরও পড়ুন-বৈঠক না ডেকে রীতি ভঙ্গ, শীঘ্র জিএসটি কাউন্সিলের মিটিং ডাকুন, Nirmala-কে চিঠি Amit-র

একশো দিনের কাজ নিয়ে সুব্রত মুখোপাধ্যায় আরও বলেন, গতবছর ৪১ কোটি ২৫ লাখ শ্রমদিবস তৈরি হয়েছিল রাজ্যে। এটি একটি রেকর্ড। এবার ওই খাতে বরাদ্দ হয়েছে মাত্র ২২ কোটি টাকা। তবে এই মুহূর্তে সবথেকে বড় ভূমিকা রয়েছে রাজ্যের পঞ্চায়েতগুলির। এক জন্য পঞ্চায়েত আধিকারিকদের পাশাপাশি পঞ্চায়েত সদস্যদেরও ঝাঁপিয়ে পড়তে হবে।

.