CBSE-র পর এবার ৩১ মার্চ পর্যন্ত স্থগিত ICSE ও ISC বোর্ড পরীক্ষাও

CBSE ও ICSE দুই বোর্ডের সব পরীক্ষা ৩১ মার্চ পর্যন্ত বাতিল হয়ে গেল।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Mar 19, 2020, 11:56 AM IST
CBSE-র পর এবার ৩১ মার্চ পর্যন্ত স্থগিত ICSE ও ISC বোর্ড পরীক্ষাও

নিজস্ব প্রতিবেদন : CBSE-র পথেই হাঁটল ICSE বোর্ড। স্থগিত করে দেওয়া হল দশম ও দ্বাদশ শ্রেণির ICSE ও ISC পরীক্ষা। ১৯ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সব পরীক্ষা স্থগিত করে দেওয়া হয়েছে। উল্লেখ্য, ৩০ মার্চ ICSE ও ৩১ মার্চ ISC পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল। পরিবর্তিত সূচি পরে জানানো হবে বলে বোর্ডের তরফে জানানো হয়েছে।

প্রসঙ্গত, বুধবার রাতেই ৩১ মার্চ পর্যন্ত দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা স্থগিত করে দেওয়া সিদ্ধান্ত নেয় CBSE বোর্ড। একইসঙ্গে IIT জয়েন্ট, UGC, AICTE, NIOS-র পরীক্ষাগুলিও স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । তবে তখন দশম ও দ্বাদশ শ্রেণির ICSE ও ISC পরীক্ষা স্থগিতের কোনও সিদ্ধান্ত নেয়নি বোর্ড। ওই পরীক্ষাগুলি সূচি অনুযায়ী চলবে বলে সংবাদসংস্থা পিটিআই-কে জানিয়েছিলেন ICSE বোর্ডের সিইও ও সভাপতি গেরি আরাথুন। বৃহস্পতিবার সকালে আগের অবস্থান থেকে ১৮০ ডিগ্রি সরে, সতর্কতা অবলম্বনে পরীক্ষা স্থগিত করে দেওয়ার পক্ষেই হাঁটল ICSE বোর্ডও। ফলে CBSE ও ICSE দুই বোর্ডের সব পরীক্ষা ৩১ মার্চ পর্যন্ত বাতিল হয়ে গেল।

আরও পড়ুন, 

দেশে করোনা আক্রান্তের সংখ্যা দেড়শো পেরিয়ে গিয়েছে। এই মুহূর্তে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১৫১ জন। মৃত্যু হয়েছে ৩ জন। সংক্রমণ ঠেকাতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে বার বারই হোম কোয়ারেন্টাইনের উপর জোর দেওয়া হচ্ছে। এহেন অবস্থায় কেন্দ্রীয় শিক্ষামন্ত্রকের স্পষ্ট বক্তব্য, "বার্ষিক শিক্ষা সূচি বজায় রাখতে পরীক্ষা যেমন জরুরি। ঠিক ততটাই জরুরি পরীক্ষার্থী, তাঁদের অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকাদের স্বাস্থ্যের সুরক্ষা।"

.