রাজ্যে করোনায় মোট মৃত্যু ১২ হাজার পার, নতুন করে আক্রান্ত ছাড়াল ১৯ হাজারের গণ্ডি

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড পজিটিভ (Covid Positive) হয়েছেন ১৯ হাজার ২১৬ জন। 

Updated By: May 7, 2021, 11:45 PM IST
রাজ্যে করোনায় মোট মৃত্যু ১২ হাজার পার, নতুন করে আক্রান্ত ছাড়াল ১৯ হাজারের গণ্ডি

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে দৈনিক করোনা সংক্রমিত পার করল ১৯ হাজার। মৃতের সংখ্যা আরও একবার শতাধিক। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১২ জনের। এনিয়ে টানা ৪ দিন রাজ্যে মৃতের সংখ্যা একশোর উপরেই থাকল। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৭৬ জনের।   

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড পজিটিভ (Covid Positive) হয়েছেন ১৯ হাজার ২১৬ জন। ১ লক্ষ ২৪ হাজার ৯৮ জন সক্রিয় কোভিড রোগী রয়েছেন রাজ্যে। কলকাতায় আক্রান্ত ৪ হাজার ছুঁইছুঁই। সংক্রমিতের সংখ্যা ৩৯১৫। কলকাতাকে ছাড়িয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনা। ওই জেলায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৫৭ জন। হাওড়া ও হুগলিতে সংক্রমিতের সংখ্যা যথাক্রমে ৯৩৪ ও ৯৯২। সংক্রমণের হার ৮.৮০ শতাংশ।    

দৈনিক মৃত্যুর হারও শতকের গণ্ডি পেরিয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১২ জনের। তার মধ্যে কলকাতা ও  উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ২৮ ও ৩৩। 

রাজ্যে সংক্রমণ রুখতে জারি হয়েছে একাধিক বিধিনিষেধ। বন্ধ হয়েছে লোকাল ট্রেন। টিকাকরণ বাড়িয়ে সংক্রমণকে রোখার চেষ্টা চলছে। কয়েক সপ্তাহ আগের তুলনায় অনেকটাই বেড়েছে টিকাকরণের গতি। ৮৪ হাজার ৫০৮ জন পেয়েছেন টিকা। বেসরকারি হাসপাতালে দ্বিতীয় ডোজ আর দেওয়া হচ্ছে না। যাঁরা প্রথম ডোজ নিয়েছে, তাঁদের নিতে হবে সরকারি কেন্দ্রে। তার তালিকা এ দিন বেসরকারি হাসপাতালগুলিকে দিয়েছে রাজ্য সরকার। 

আরও পড়ুন- দেশের ৪ রাজ্যে দলের ফল নিয়ে ক্ষুব্ধ Sonia, উত্তপ্ত হতে পারে এবার CWC-র বৈঠক

.