দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন জায়গায় শুরু হল 'দুয়ারে ত্রাণ', শিবিরে ভিড় দুর্গতদের

আবেদনপত্র জমা নেওয়া শুরু করেছে ডায়মন্ডহারবার পুরসভাও

Updated By: Jun 3, 2021, 03:33 PM IST
দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন জায়গায় শুরু হল 'দুয়ারে ত্রাণ', শিবিরে ভিড় দুর্গতদের

নিজস্ব প্রতিবেদন: ঘূর্ণিঝড় ও জোয়ারের জলে ব্যাপক ক্ষতি হয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলার বিশাল এলাকায়। চাষের জমি থেকে শুরু করে ঘরবাড়ি, রাস্তাঘাট তছনছ হয়ে গিয়েছে। এখনও আশ্রয় শিবিরে রয়েছেন বহু মানুষ। এরকম এক পরিস্থিতিতে দক্ষিণ ২৪ পরগনা জেলার বিভিন্ন জায়গায় শুরু হল 'দুয়ারে ত্রাণ' শিবির।

আরও পড়ুন-বার্নপুরে মৃত শ্রমিক পরিবারের পাশে রাজ্য সরকার, আর্থিক সাহায্য Moloy Ghatak-র   

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) ঘোষণা মতো ৩ জুন অর্থাত্ বৃহস্পতিবার থেকে রায়দিঘী বিধানসভার ২টি ব্লকে খোলা হয়েছে ১৯টি ক্যাম্প। মথুরাপুর ২ নম্বর ব্লকে চলছে ১৭টি ক্যাম্প, সাগরে ২টি, কুলপিতে ২টি, নামখানায় ২টি, কাকদ্বীপে ৩টি, পাথরপ্রতিমায় ৬টি শিবির খোলা হয়েছে।

ইয়াস(Yaas)-এ যেসব মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন তাঁরা ওইসব ক্যাম্পে গিয়ে তাঁদের ক্ষয়ক্ষতির কথা জানাচ্ছেন। এর জন্য নেওয়া হচ্ছে আবেদনপত্র। দুয়ারে ত্রাণ শিবিরে মানুষের যাতে কোনও অসুবিধা না হয় তার জন্য শিবিরগুলি ঘুরে দেখছেন মথুরাপুর ২ নম্বর ব্লকের বিডিও রেজওয়ান আহমেদ।

আরও পড়ুন-দক্ষিণ ২৪ পরগনার পর এবার পূর্ব মেদিনীপুর, ইয়াস বিধ্বস্ত এলাকা পরিদর্শনে Abhishek

ডায়মন্ডহারবার পুরসভার বিস্তীর্ণ এলাকার মানুষও ক্ষতিগ্রস্ত হয়েছেন ভরা কোটালের জোয়ারে। তাই পুরসভার বিভিন্ন  এলাকাতেও আজ থেকে দুয়ারে ত্রান-এর আবেদনপত্র জমা নেওয়া শুরু করেছে ডায়মন্ডহারবার পুরসভা। বিভিন্ন দুর্গত এলাকায় শিবির করে এই আবেদন পত্র নেওয়া হচ্ছে এমনটাই জানান ডায়মন্ডহারবার পুরসভার পৌর প্রশাসক মণ্ডলীর সদস্য সৌমেন তরফদার।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.