Digha-র সমুদ্রের রঙ বদল! কাদা মাখা কালো জলে ভরল সৈকত

দিঘার বিচে পরিস্কার জলে স্নান করার করার মজা লুটতেই ভিড় জমান পর্যটকেরা। কিন্তু হঠাৎ করেই সে জলে রঙ বদল। পরিস্কার জল হয়ে গেল কালো কাদা মাখা জলে। দিঘার সমুদ্রের এমন রঙবদলে হতবাক সকলেই। বিস্ময়ে অবাক পর্যটক থেকে বিশেষজ্ঞরা। 

Updated By: Aug 14, 2021, 03:24 PM IST
Digha-র সমুদ্রের রঙ বদল! কাদা মাখা কালো জলে ভরল সৈকত

নিজস্ব প্রতিবেদন: দিঘার বিচে পরিস্কার জলে স্নান করার করার মজা লুটতেই ভিড় জমান পর্যটকেরা। কিন্তু হঠাৎ করেই সে জলে রঙ বদল। পরিস্কার জল হয়ে গেল কালো কাদা মাখা জলে। দিঘার সমুদ্রের এমন রঙবদলে হতবাক সকলেই। বিস্ময়ে অবাক পর্যটক থেকে বিশেষজ্ঞরা। 

তড়িঘড়ি সমুদ্র স্নান বন্ধ করে দেয় প্রশাশন। সমুদ্রস্নানে নেমে যাতে বিপদে না পড়ে পর্যটকরা, সেই কারণে জারি হয় নিষেধাজ্ঞা জারি প্রশাসনের। ১৫ অগস্টের আগে দিঘাতে পর্যটকেরা ঢল নামলেও দিঘা বেড়াতে আসা আনন্দটাই যেন মাটি হয়ে গেল পর্যটকদের, এমনই বক্তব্য তাঁদের। দিঘার সমুদ্রে স্নান করার উদ্দেশ্যে মুর্শিদাবাদ, হাওড়া, কলকাতা বিভিন্ন এলাকা থেকে এসেছিলেন পর্যটকেরা। যারা এসেছিলেন আজ সেই সমুদ্রস্নান বন্ধ করে ফিরে যেতে হচ্ছে বাড়ি। কারণ বিগত কয়েক বছরে এ ধরনের ঘটনা ঘটেনি। সমুদ্রের জল যেন ঘোলা কর্দমাক্ত। স্নান করতে গেলেই চোখে মুখে কানে ঢুকে যাচ্ছে ঘোলাটে কালো জল। যদি ও যদিও এমনটা হওয়ার কারণ এখনো স্পষ্ট নয়। 

আরও পড়ুন: Bankura: E-wallet জালিয়াতি কাণ্ডে বড় সাফল্য, পুকুর থেকে উদ্ধার প্রচুর মোবাইল-সিম

আরও পড়ুন: Khardah-এ শুটআউট, নিহত সক্রিয় তৃণমূল কর্মী, TMC-BJP তরজা তুঙ্গে

বিপর্যয় মোকাবিলা ম্যানেজমেন্ট এবং পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুরোপুরি নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সমুদ্রস্নানের ক্ষেত্রে। তাই নিরাশ হয়ে ফিরে যেতে হচ্ছে বহু দূর দূরান্ত থেকে আসা পর্যটকদের।

.