করোনাভাইরাসে কিচ্ছু হবে না, মায়ের আশীর্বাদ আছে, দাওয়াই 'ধন্বন্তরী' দিলীপের

লাফ দিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা।

Updated By: Mar 10, 2020, 11:51 PM IST
করোনাভাইরাসে কিচ্ছু হবে না, মায়ের আশীর্বাদ আছে, দাওয়াই 'ধন্বন্তরী' দিলীপের

নিজস্ব প্রতিবেদন: গরুর দুধে সোনা থাকে বলে বিতর্কে জড়িয়েছিলেন দিলীপ ঘোষ। এবার করোনাভাইরাস থেকে রেহাইয়ের 'দাওয়াই' বাতলে দিলেন বিজেপির রাজ্য সভাপতি। পূর্ব মেদিনীপুরে একটি পুজোয় হাজির হয়ে  দাবি করলেন, মায়ের আশীর্বাদ থাকলে করোনা হবে না।

মঙ্গলবার পুজোর অনুষ্ঠানে গিয়ে দিলীপ ঘোষ বলেন,''সকলে উপোস করে পুজো দিতে এসেছেন। এটাই ভারতের পরম্পরা। এভাবেই এগোচ্ছে দেশ। সারা দুনিয়ায় দেখুন করোনাভাইরাসে ভয়ে বাড়ির বাইরে বেরোচ্ছে না কেউ। কোটি কোটি লোক বাড়ির মধ্য়ে বন্দি। যারা চাঁদ, সূর্যে পৌঁছে যাচ্ছে।  আমাদের এখানে দেখুন হাজার হাজার লোক চলে এসেছে মায়ের কাছে। জল খাচ্ছে, প্রসাদ খাচ্ছে। একদম চিন্তা করবেন না, কিচ্ছু হবে না, মায়ের আশীর্বাদ আছে।''

এদিকে, লাফ দিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার কেরল ও বেঙ্গালুরুতে নতুন করে ৯ জনের শরীরে কোভিড ১৯ ভাইরাসের উপস্থিতি মিলেছে। কেরালায় ৬ জন নতুন করে করোনায় আক্রান্ত। এদের মধ্যে ৩ জন সম্প্রতি ইটালি থেকে ফিরেছেন। বাকিরা আক্রান্তদের সংস্পর্শে আসেন। বেঙ্গালুরুতে নতুন করে ৩ জন কোভিড ১৯ পজিটিভ,সকলকেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাড়ছে আক্রান্তের সংখ্যা। সতর্কতা ও কড়া নজরদারিতেই ভরসা রাখছে সরকার। কেরালায় নতুন নতুন সংক্রমণের হদিশ মেলায় সতর্ক বিজয়ন সরকার।

 

দেশে যখন কড়া নজরদারি, তখন বিদেশে আটকে পড়া ভারতীয়দের ফেরাতেও তত্‍পর কেন্দ্র।মঙ্গলবার সকালে ইরানে আটকে পড়া আটান্নজন ভারতীয়কে নিয়ে দেশে ফিরল বায়ুসেনার বিশেষ বিমান C-17 গ্লোব মাস্টার। দিল্লি থেকে ৩০ কিমি দূরে গাজিয়াবাদে নামে বিমানটি। তারপর, যাত্রীদের নামিয়ে কড়া স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হয়। করোনা আতঙ্কে কাঁপছে দেশের উত্তর-পূর্বাঞ্চল। অতি সংক্রমক রোগ যাতে ছড়াতে না পারে তার জন্য মায়ানমার সীমান্ত সিল করে দিয়েছে মণিপুর সরকার।  

আরও পড়ুন- শ্যাম ও কুল দুই-ই হাতছাড়া হতে দেখে BJP-র দিকে ঝুঁকলেন শোভন

.