শিয়রে ফণি, আজ ও আগামিকাল বাতিল করা হল মুখ্যমন্ত্রীর সভা

বাতিল করা হয়েছে তাঁর আগামিকালের মেদিনীপুর, ঝাড়গ্রামের প্রচার সভাও। উল্লেখ্য আজ, ঘাটালে সভার কথা ছিল তাঁর। জানানো হয়েছে আজ খড়্গপুরে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই পরিস্থিতির ওপর নজর রাখবেন তিনি। 

Updated By: May 3, 2019, 10:17 AM IST
শিয়রে ফণি, আজ ও আগামিকাল বাতিল করা হল মুখ্যমন্ত্রীর সভা

নিজস্ব প্রতিবেদন: ফুসছে ফণি, তারই জেরে আজ শুক্রবার বাতিল হল মুখ‍্যমন্ত্রীর সভা। বাতিল করা হয়েছে তাঁর আগামিকালের মেদিনীপুর, ঝাড়গ্রামের প্রচার সভাও। উল্লেখ্য, আজ ঘাটালে সভার কথা ছিল তাঁর। জানানো হয়েছে, আজ খড়্গপুরে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই পরিস্থিতির ওপর নজর রাখবেন তিনি। গতকাল থেকেই বারংবারই নবান্নে সমস্ত বিভাগের সঙ্গে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। জানা গিয়েছে,সমস্ত জায়গায় পৌঁছে গিয়েছে মোকাবিলার বিশেষ দল। পরিস্থিতি অনুযায়ী তাঁদের সঙ্গে যোগাযোগ করবেন তিনি। পাশাপাশি সমস্ত প্রশাসনিক ব্যবস্থার দিকে প্রত্যক্ষভাবে নজর রাখবেন। 

জি ২৪ ঘণ্টাকে ফোনে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, "সবাই সতর্ক থাকুন, এই দুটো দিন রাজনীতি নয়, মানুষের পাশে দাঁড়ানোই একমাত্র কাজ, ভয় পাবেন না। বিপর্যয়ের সঙ্গে মোকাবিলার জন্য সমস্ত রকম ব্যবস্থা নেওয়া হয়েছে। 

আরও পড়ুন: ফণি আতঙ্ক সুন্দরবনবাসীর মনে উসকে দিচ্ছে আয়লার ভয়ঙ্কর স্মৃতি

প্রসঙ্গত, ফণির কথা মাথায় রেখে আগেই কর্মসূচির রদবদল করা হয়েছে। ইতিমধ্যেই ফণির মোকাবিলায় একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে রাজ্য প্রশাসনের তরফে। জারি হয়েছে একাধিক সতর্কবার্তা। সরকারি এবং সরকারি অনুমোদিত বিদ্যালয়গুলোতে ছুটি ঘোষণা করা হয়েছে। 

ইতিমধ্যেই ১৭০ কিলোমিটার বেগে ওড়িশায় আছড়ে পড়েছে ফণি। পূর্বাভাস অনুয়ায়ী নির্ধারিত সময়ের আগেই পৌঁছে গিয়েছে ফণি। লালবাজারে তৈরি হয়েছে কন্ট্রোলরুম, বাতিল করা হয়েছে একাধিক ট্রেন, বন্ধ করে দেওয়া হয়েছে সমস্ত উড়ান। ওড়িশার পর রাজ্যের দিকে ধেয়ে আসছে ফণি। আশঙ্কা মধ্যরাতের আগেই কলকাতায় আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ফণি।

.