রাজ্যজুড়ে রেল অবরোধে ভোগান্তি, সিউড়িতে ধুন্ধুমার

পূর্ব রেলের আটটি রুট বাতিলের প্রস্তাবের বিরোধিতায় আজ রাজ্যজুড়ে রেল অবরোধের ডাক দিয়েছে সিপিএমের যুব সংগঠন।

Updated By: Feb 16, 2018, 12:37 PM IST
রাজ্যজুড়ে রেল অবরোধে ভোগান্তি, সিউড়িতে ধুন্ধুমার

নিজস্ব প্রতিবেদন : রাজ্যজুড়ে ডিওয়াইএফআই-এর রেল অবরোধ কর্মসূচিতে স্টেশনে স্টেশনে দুর্ভোগে যাত্রীরা। রেল অবরোধের ফলে শিয়ালদা মেন লাইন শাখায় বিঘ্নিত ট্রেন চলাচল। রেল অবরোধ করা হয়েছে কাঁচড়াপাড়া স্টেশনে। একইসঙ্গে শিয়ালদা দক্ষিণ শাখায় সোনাপুর স্টেশনেও রেল অবরোধ করেন ডিওয়াইএফআই কর্মীরা। পাশাপাশি, ডিওয়াইএফআই কর্মীরা রেল অবরোধ করেন হাওড়া-ব্যান্ডেল লাইনে বৈদ্যবাটিতেও। রেল অবরোধ করা হয় নিউ কোচবিহার, রানিগঞ্জ স্টেশনেও।

এদিকে রেল অবরোধকে কেন্দ্র করে সিউড়িতে পুলিসের সঙ্গে ধ্বস্তাধ্বস্তিতে জড়িয়ে পড়েন ডিওয়াইএফআই কর্মীরা। সিউড়ি স্টেশনে ডিওয়াইএফআই কর্মীরা ঢুকতে গেলে বাধা দেয় পুলিস। তারপরই দুপক্ষ ধ্বস্তাধ্বস্তিতে জড়িয়ে পড়ে। ডিওয়াইএফআই কর্মীদের অভিযোগ, তাঁদেরকে গুলি করে খুনের হুমকি দেয় আরপিএফ জওয়ানরা। তাঁদের উপর লাঠিচার্জও করা হয়। সিউড়ির পাশাপাশি, রামপুরহাট ও বোলপুর স্টেশনেও অবরোধের জেরে দাঁড়িয়ে পড়ে যথাক্রমে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ও সাহেবগঞ্জ লোকাল।

আরও পড়ুন, মদ-মাংস খাইয়ে টাকা হাতানোর চেষ্টা, বাধা দিতেই খুন প্রতিবেশীকে

পূর্ব রেলের আটটি রুট বাতিলের প্রস্তাবের বিরোধিতায় আজ রাজ্যজুড়ে রেল অবরোধের ডাক দিয়েছে সিপিএমের যুব সংগঠন। সম্প্রতি, রেল ভবন থেকে নবান্নে চিঠি দিয়ে লোকসানে চলা আটটি সাব-আরবান রুট বন্ধের কথা বলা হয়। বলা হয়, রুট চালু রাখতে গেলে লোকসানের অর্ধেক বাংলাকে বহন করতে হবে। রাজ্য প্রতিবাদ জানালে পরে এটিকে রুটিন চিঠি বলে সাফাই দেয় রেল।

.