ভিডিয়ো: নেই লাইফ জ্যাকেট-খাবার, ৫ দিন সমুদ্রে ভেসে থাকার পর উদ্ধার মৎস্যজীবী

নিষেধাজ্ঞা ভেঙে এমভি নয়ন ট্রলারে বঙ্গোপসাগরে মাছ ধরতে বেড়িয়েছিলেন ১৫ জন মৎস্যজীবী।

Updated By: Jul 11, 2019, 06:14 PM IST
ভিডিয়ো: নেই লাইফ জ্যাকেট-খাবার, ৫ দিন সমুদ্রে ভেসে থাকার পর উদ্ধার মৎস্যজীবী

নিজস্ব প্রতিবেদন: মাছ ধরতে গিয়ে মাঝ সমুদ্রে উল্টে গিয়েছিল ট্রলার। ৫ দিন ভেসে থাকার পর জীবনযুদ্ধে জিতলেন মৎস্যজীবী রবীন্দ্রনাথ দাস। খাবার, জল এমনকি লাইফ জ্যাকেট ছাড়াই ৫ দিন সমু্দ্রে কাটিয়ে দিয়েছেন তিনি। বুধবার বেলা ১১টা নাগাদ তাঁকে উদ্ধার করা হয়। 

নিষেধাজ্ঞা ভেঙে এমভি নয়ন ট্রলারে বঙ্গোপসাগরে মাছ ধরতে বেড়িয়েছিলেন ১৫ জন মৎস্যজীবী। মাঝ সমুদ্রে উল্টে যায় ট্রলারটি। ঝড়ে বাংলাদেশের জলসীমায় ঢুকে যায় সেটি। ৬ জনকে উদ্ধার করা হয়। বুধবার বেলা ১১টা নাগাদ উদ্ধার করা হয় রবীন্দ্রনাথ দাসকে। পাঁচদিন ধরে সমুদ্রে ভেসেছিলেন তিনি। সঙ্গে খাবার, জল ও লাইফ জ্যাকেটও ছিল না। তাঁকে দেখতে পেয়ে উদ্ধার করে একটি জাহাজ। আপাতত সুস্থ হয়েছেন রবীন্দ্রনাথ দাস। ৫ দিন খাবার, জল, লাইফ জ্যাকেট ছাড়া কীভাবে বাঁচলেন!                             

ইংলিশ চ্যানেলজয়ী সাঁতারু বুলা চৌধুরীর কথায়, এটা মিরাকল। উত্তাল সমু্দ্রে সাঁতারের সময় আমাদের পাশে থাকে জাহাজ। খাবারও দেওয়া হয়। কিন্তু খাবার, জল ছাড়া এটা অসম্ভব। মনের অসম্ভব জোর না থাকলে হয় না। স্যালুট করছি। ঈশ্বরের অসীম কৃপা। 

মৎস্যজীবী সংগঠনের সম্পাদক বিজন মাইতির জানান, ১৫ এপ্রিল ১৪ জুন পর্যন্ত ২ মাস সমুদ্রে মাছ ধরার উপরে থাকে নিষেধাজ্ঞা। ওই সময় মৎস্যজীবীদের দেওয়া হয় প্রশিক্ষণ।

আরও পড়ুন- আজকের মেনু কী? মাছ ভাত না খিচুড়ি? সব্যসাচীর বাড়িতে মুকুল পৌঁছতেই জল্পনা