বক্সায় চোরাশিকারি ধরতে অভিযানে গিয়ে গুলিবিদ্ধ বনকর্মী

তখনই চোরাশিকারিদের লক্ষ করে গুলি চালান বনকর্মীরা। কিন্তু চোরাশিকারির গায়ে লাগার বদলে গুলি গিয়ে লাগে উলটো দিকে থাকা বনকর্মী কার্তিক গুহরায়ের গায়ে। 

Updated By: Dec 12, 2018, 09:34 PM IST
বক্সায় চোরাশিকারি ধরতে অভিযানে গিয়ে গুলিবিদ্ধ বনকর্মী

নিজস্ব প্রতিবেদন: বক্সার জঙ্গলে চোরাশিকারি ধরতে গিয়ে বনকর্মীর গুলিতে আহত হলেন বনকর্মীই। মঙ্গলবার মধ্যরাতে ঘটনাটি ঘটেছে। 

বনদফতর সূত্রে জানা গিয়েছে, চোরাশিকারিরা ডেরা বেঁধেছে খবর পেয়ে মঙ্গলবার গভীর রাতে অগ্নেয়াস্ত্র নিয়ে টহলদারিতে বের হন বনকর্মীরা। বক্সা দক্ষিণ রায়ডাক রেঞ্জে চোরাশিকারিদের মুখোমুখি হন বনকর্মীরা। চার দিক থেকে ঘিরে ফেললে পালানোর চেষ্টা করে চোরাশিকারিরা। তখনই চোরাশিকারিদের লক্ষ করে গুলি চালান বনকর্মীরা। কিন্তু চোরাশিকারির গায়ে লাগার বদলে গুলি গিয়ে লাগে উলটো দিকে থাকা বনকর্মী কার্তিক গুহরায়ের গায়ে। সঙ্গে সঙ্গে তাঁকে আলিপুরদুয়ার জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাঁকে নিয়ে যাওয়া হয় শিলিগুড়ির একটি হাসপাতালে। 

কী ভাবে সামলানো হবে বিজেপি নেতাদের, বৈঠকের আগের দিন ঠিক করলেন নবান্নের কর্তারা

বক্সা ব্যঘ্র প্রকল্পে বাঘের সংখ্যা বাড়াতে বাইরে থেকে বাঘ ছাড়ার পরিকল্পনা রয়েছে বনদফতরের। এহেন সংরক্ষিত বনাঞ্চলে চোরাশিকারির উপস্থিতি ভাবাচ্ছে বনকর্তাদের। একই সঙ্গে প্রশ্ন উঠছে বনকর্মীদের বন্দুক চালানোর প্রশিক্ষণের মান নিয়ে। তবে মাঝ রাতে চোরাশিকারি ধরতে যে ভাবে জীবন বিপন্ন করে বনকর্মীরা অভিযান চালিয়েছেন তা প্রশংসা কুড়াচ্ছে সবার। 
 

.