Suvendu Adhikari: শুভেন্দুর সভায় আবাস যোজনার ফর্ম বিলি? শোরগোল মালদহে

'যদি ফর্মের নামে কিছু লোক আসে, সেই কৌশল নিয়েছে', কটাক্ষ তৃণমূলের।  অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে প্রশাসন। 

Updated By: Jan 3, 2023, 08:58 PM IST
Suvendu Adhikari: শুভেন্দুর সভায় আবাস যোজনার ফর্ম বিলি? শোরগোল মালদহে

রণজয় সিংহ ও অর্ণবাংশু নিয়োগী: মঞ্চের সামনে চেয়ার, টেবিল নিয়ে বসে পড়েছেন বিজেপির নেতাকর্মীরা! মালদহে শুভেন্দু অধিকারীর সভায় বিলি করা হচ্ছে আবাস যোজনার ফর্ম? রাজনৈতিক তরজা তুঙ্গে। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে প্রশাসন।

প্রধানমন্ত্রীর আবাস যোজনায় কারা বাড়ি পাবেন? তালিকা প্রকাশ হওয়ার পর বিপাকে রাজ্য সরকার। অভিযোগ, যাঁর পাকা বাড়ি, তাঁর নাম উঠেছে  তালিকায়। আর ছাউনির নিচে যাঁর দিনে কাটে, তিনি ঘর পাননি! কেন? কাঠগড়ায় স্থানীয় তৃণমূল নেতারা। সঙ্গে পঞ্চায়েত প্রধান ও উপ-প্রধানরাও। রাজ্যের বিভিন্ন প্রান্তে চলছে বিক্ষোভ।

এদিন মালদহের গাজোলে কর্মিসভা করেন শুভেন্দু অধিকারী। স্রেফ ফর্ম বিলি করা নয়, সেই সভায় নাকি আবাস যোজনার ফর্ম জমাও নেওয়া হয়েছে! কীভাবে? সূত্রের খবর, বিজেপি তরফে এলাকায় প্রচার করা হয় যে, যাঁরা আবাস যোজনার ঘর পাননি, তাঁদের ঘর পাইয়ে দেওয়ার জন্য ফর্ম ফিলাপ চলছে। ফলে ওই সভায় ভিড় করেন প্রচুর মানুষ।

মালদহের তৃণমূল নেতা কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী বলেন, 'রাজনৈতিকভাবে বিজেপি পশ্চিমবঙ্গ দেউলিয়া।  তাদের ডাকে আর লোক আসছে না। কখনও ধর্মের নামে ডাকছে, কখনও বলছে, এটা দেব, ওটা দেব। এত ডাকডোল পিটিয়েও লোক হয়নি। যদি ফর্মের নামে কিছু লোক আসে, সেই কৌশল নিয়েছে। জানে না, এই ফর্ম সরকারিভাবে দিতে হবে। হয় বিডিও অফিসে জমা দিতে হবে, নয়তো ডিএম অফিসে জমা দিতে হবে'।

আরও পড়ুন: Siliguri: শিলিগুড়িতে সিন্ডিকেটরাজ? আক্রান্ত খোদ পুরসভার বিরোধী দলনেতা...

রাজনৈতিক সভায় কেন সরকারি প্রকল্পের ফর্ম বিলি? বিজেপির মালদহ উত্তর সাংগঠনিক জেলা সভাপতি উজ্জ্বল দত্তের বলেন,' তৃণমূলের প্রধান, উপ-প্রধান, তাঁদের আত্মীয়, তাঁদের বন্ধু, এদের নাম তালিকায় উঠেছে। তৃণমূলের নেতাদের প্রধানমন্ত্রী আবাস যোজনায় নাম উঠেছে। এর প্রতিবাদ জানিয়েছেন কর্মীরা'। তাঁর আরও বক্তব্য, 'শুভেন্দু অধিকারী প্রকাশ্যে বলেছেন, যেসব নেতাদের নাম এই তালিকায় রয়েছে, যারা পাওয়ার জন্য যোগ্য নয়, তাঁদের তালিকা দিন, আমরা নাম কাটাব। আর যাঁদের তালিকায় নাম নেই, তাঁরা দরখাস্ত জমা দিন। আগামীদিনে বিজেপি করে বলে যাঁদের নাম কাটা গিয়েছে, তাঁদের যাতে নাম তালিকাভুক্ত হয়, তারজন্য চেষ্টা করব'।

এদিকে প্রধান আবাস যোজনার দুর্নীতির অভিযোগে হাইকোর্টের দ্বারস্থ হলেন বিজেপি পুরুলিয়া জেলা সভাপতি বিবেক রাঙ্গা। তালিকা কেন গরমিল? তদন্তের দাবিতে জনস্বার্থ মামলা দায়ের করেছেন তিনি। চলতি সপ্তাহেই মামলার শুনানির সম্ভাবনা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.