Zee24Ghanta Impact: সরকারি নিয়ম না মেনে স্কুলে পঠনপাঠন! জলপাইগুড়িতে শোকজ প্রধানশিক্ষককে

চিঠি পাঠানো হল একটি বেসরকারি স্কুলেও।

Updated By: Nov 30, 2021, 09:26 PM IST
Zee24Ghanta Impact: সরকারি নিয়ম না মেনে স্কুলে পঠনপাঠন! জলপাইগুড়িতে শোকজ প্রধানশিক্ষককে

নিজস্ব প্রতিবেদন: জি ২৪ ঘণ্টার খবরের জের। করোনা আবহে সরকারি নিয়ম না মেনে কেন ক্লাস চলছিল প্রাথমিক স্কুলে? জলপাইগুড়িতে শোকজ করা হল প্রধানশিক্ষককে। এমনকী, চিঠি পাঠানো হল একটি বেসরকারি স্কুলেও।

দীর্ঘ ২০ মাসের অপেক্ষার অবসান। নভেম্বর থেকে ফের খুলেছে স্কুল-কলেজ। কিন্তু রাজ্য সরকার যখন শুধুমাত্র নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ক্লাস করার ছাড়পত্র দিয়েছে, তখন জলপাইগুড়ির সদর ব্লকের বাহাদুর ঠুটাপাকুড়ী প্রাথমিক বিদ্যালয়ে হাজির হয়েছিল কচিকাঁচারাও! কেন? এদিন ওই স্কুলে গিয়ে দেখা যায়, স্রেফ ক্লাস করানোই নয়, পঞ্চম শ্রেণির পড়ুয়াদের পরীক্ষা নিচ্ছেন শিক্ষিকারা। সামাজিক দূরত্বের কোনও বালাই নেই। বেঞ্চে একে অপরের গা ঘেঁষে বসেছেন পড়য়ারা। আর মাস্ক? নেই পড়ুয়া, এমনকী শিক্ষিকাদের মুখেও। এই খবর জি ২৪ ঘণ্টায় সম্প্রচারিত হওয়ার পর শোরগোল পড়ে যায়। ক্যামেরা দেখেই বাহাদুর ঠুটাপাকুড়ী প্রাথমিক বিদ্যালয়ে বন্ধ করে বাড়ি পাঠিয়ে দেওয়া হয় পড়ুয়াদের। কিন্তু ততক্ষণে খবর পৌঁছে গিয়েছে জেলা শিক্ষা দফতরে। কেন ক্লাস করানো হচ্ছিল? শোকজ করা হয়েছে ওই প্রাথমিক স্কুলের প্রধানশিক্ষককে।

 

আরও পড়ুন: Duare Ration: পরিকাঠামোর অভাব, শুরুর ১৫ দিনেই পরিষেবা 'বন্ধের মুখে' এই জেলায়

এদিকে আবার সরকারি নিয়ম না মেনে ছাত্রছাত্রী টিউশন দেওয়া হচ্ছিল জলপাইগুড়ি সদর ব্লকেরই চরকডানগি এলাকার একটি বেসরকারি স্কুলেও। বাড়ির পোশাক পরেই স্কুলে এসেছিল পড়ুয়ারা। সে খবর সম্প্রচারিত হয় জি ২৪ ঘণ্টায়। জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু জানিয়েছেন, ওই বেসরকারি স্কুল কর্তৃপক্ষকেও চিঠি পাঠানো হয়েছে। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App