উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা, দক্ষিণবঙ্গে জারি থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি

অন্যদিকে কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ থাকবে

Updated By: Sep 17, 2019, 09:10 AM IST
উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা, দক্ষিণবঙ্গে জারি থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি

নিজস্ব প্রতিবেদন: আগামী ২৪ ঘণ্টায় জলপাইগুড়ি, দার্জিলিং ও সিকিমে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করল আবহাওয়া দফতর। ভারী বৃষ্টি হবে কোচবিহার, আলিপুরদুয়ার কালিম্পং-সহ সংলগ্ন জেলাগুলিতে। মালদহ-সহ উত্তরবঙ্গের বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

দক্ষিণবঙ্গের কলকাতা-সহ গাঙ্গেয় উপকূলবর্তী অঞ্চলগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি না হলে জলীয়বাষ্পের কারণে জারি থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। উল্লেখ্য, উত্তর-মধ্যপ্রদেশে তৈরি হয়েছে একটি নিম্নচাপ। এর জেরেই সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। 

আরও পড়ুন: সদ্যজাত ও প্রসূতির মৃত্যুকে ঘিরে তুলকালাম বাঁকুড়ার সুপার স্পেশালিটি হাসপাতাল

অন্যদিকে কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ থাকবে। মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৩ ডিগ্রী সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। গতকাল অর্থাৎ সোমবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৬ যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রী বেশী। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৭৬ থেকে ৯২ শতাংশ। আপাতত পশ্চিমবঙ্গের উপকূলে মৎস্যজীবীদের জন্য কোন সতর্কবার্তা নেই। আজ ও আগামিকাল আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জের ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। সঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে বলেও পূর্বাভাস।