Jalpaiguri: ভারী বৃষ্টি, ভয়াল স্রোত! সেতুর মুখ পুরোপুরি ভেঙে যোগাযোগবিচ্ছিন্ন এলাকা...

Jalpaiguri: দু'ভাগ হয় গেল একমাত্র যোগাযোগের সেতু। জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি ব্লকের নোনাই নদীর উপর দোলনা ব্রিজ ভাঙায় যোগাযোগ বিচ্ছিন্ন বেশ কয়েকটি বনবস্তির এলাকার মানুষের। উদ্ধার কাজে নামানো হলো নৌকা। সেতুর মুখ পুরোপুরি ভেঙে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

Updated By: Jul 13, 2023, 06:19 PM IST
Jalpaiguri: ভারী বৃষ্টি, ভয়াল স্রোত! সেতুর মুখ পুরোপুরি ভেঙে যোগাযোগবিচ্ছিন্ন এলাকা...

প্রদ্যুৎ দাস: বর্ষার প্রাক্ মুহূর্ত থেকেই ভগ্নপ্রায় অবস্থায় রয়েছিল ধূপগুড়ি ব্লকের ঝাড় আলতা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের নোনাই নদীর উপর অবস্থিত নোনাই সেতু। রাতভর অবিরাম বৃষ্টির জেরে একেবারে জলের তলায় সেতু। কার্যত তিন বনবস্তি-সহ আরও দুই গ্রাম মেয়ের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন। এলাকার নবনির্বাচিত জনপ্রতিনিধি থেকে শুরু করে স্থানীয় প্রশাসনের কাছে সাধারণ মানুষের আবেদন, কোনও রকম যাতায়াতের ব্যবস্থা করে দিক প্রশাসন।

আরও পড়ুন: Jalpaiguri: আতঙ্কের নাম বৃষ্টি! ঘরবাড়িমানুষ টেনে নিয়ে চলে যাচ্ছে ক্রুদ্ধ নদীর বন্যাজলস্রোত...

অবিরাম এই অতি বৃষ্টিতে ফুঁসছে ডুডুয়া নদী, যার জেরে ধূপগুড়ি ব্লকের মল্লিকশোভা এলাকা জলমগ্ন। নদীগর্ভে চলে গিয়েছে গ্রাম। ডুডুয়া নদীর জল ঢুকে প্লাবিত মল্লিকশোভা, মল্লিক ঘাট, মুন্ডাপাড়া, মজুমদারপাড়া-সহ একাধিক এলাকা। 

জলবন্দি অবস্থায় বাড়িতে আটকে বহু মানুষ। বন্যাকবলিত এলাকাবাসীর খোঁজ নিতে এবং উদ্ধারকাজের জন্য নৌকা নিয়ে এলাকায় ঘুরছেন ধূপগুড়ি থানার আই সি। পাশাপাশি জলমগ্ন এলাকায় ঘুরছেন জেলা পরিষদের তৃণমূলের বিজয়ী প্রার্থী দীনেশ মজুমদার। প্রশাসনের তরকে শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। ধীরে ধীরে সকলকে নিরাপদ জায়গায় উদ্ধার করে নিয়ে আসা হচ্ছে। স্থানীয়দের তরফে খিচুড়ির ব্যবস্থা করা হয়েছে।‌

আরও পড়ুন: Malbazar: নদীর বিধ্বংসী জলোচ্ছ্বাসে ভেসে গেল সেতুর অ্যাপ্রোচ রোড...

বুধবার রাতভর জেলা জুড়ে বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টির জেরে এলাকায় প্রায় অচলাবস্থা তৈরি হয়েছে। আজ, বৃহস্পতিবার সকাল থেকেই ঘন কালো মেঘে ঢাকা এলাকার আকাশ। সকাল থেকেই অনবরত বৃষ্টি। রাস্তাঘাট অনেকটাই শুনশান। যানবাহন চলাচলে অসুবিধা হচ্ছে। দিনের বেলাতেও আলো জ্বালিয়ে চলছে গাড়ি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আরও অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে আকাশ। দিনভর একই রকম পরিস্থিতি চলতে থাকলে বন্যা-পরিস্থিতি তৈরি হতে পারে জেলায় এবং সন্নিহিত এলাকায় বলে মত প্রকাশ সংশ্লিষ্ট মহলের। জলপাইগুড়ি পুরসভার বেশ কিছু এলাকায় নিকাশিব্যবস্থা ঠিকঠাক না থাকায় বেশ কিছু জায়গায় জল জমে গিয়েছে। চরম দুর্ভোগে স্থানীয় বাসিন্দারা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.