Uluberia Municipality: পুরসভার অ্যাকাউন্ট থেকে উধাও এবার লক্ষ লক্ষ টাকা! তারপর...

Uluberia Municipality: উলুবেড়িয়া পুরসভার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে হাতানো হয়েছিল লক্ষাধিক টাকা। প্রায় ১৪ লক্ষ ৭০ হাজার টাকা সুদ সহ ফেরত পেল পুরসভা।  

Updated By: Mar 20, 2024, 11:58 PM IST
Uluberia Municipality: পুরসভার অ্যাকাউন্ট থেকে উধাও এবার লক্ষ লক্ষ টাকা! তারপর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উলুবেড়িয়া পুরসভার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে হাতানো হয়েছিল লক্ষাধিক টাকা। প্রায় ১৪ লক্ষ ৭০ হাজার টাকা সুদ সহ ফেরত পেল পুরসভা।

জানা গিয়েছে, উলুবেড়িয়া পুরসভার হেফাজতে থাকা ১৯টি চেকের মধ্যে ১৫টি চেক জাল করা হয়। আধিকারিকদের সই নকল করে উলুবেড়িয়ার একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে প্রায় ১৪ লক্ষ ৭০ হাজার টাকা হাতিয়ে নিয়েছিল উত্তর প্রদেশের প্রতারকরা। গত বছর নভেম্বর মাসে ঘটে ঘটনাটি। উত্তরপ্রদেশের একটি প্রতারনা চক্রের হাতিয়ে নেওয়া সেই টাকা সুদ সহ উলুবেড়িয়া পুরসভাকে ফেরৎ দিল ওই রাষ্টায়াত্ত ব্যাংক। এমনটাই দাবি উলুবেড়িয়া পৌরসভার। 

আরও পড়ুন: Howrah News: গার্ডেনরিচকাণ্ডের জের, বেআইনি নির্মাণে এবার কড়া নজরদারি পুরসভার!

ইতিমধ্যে ওই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে থাকা উলুবেড়িয়া পুরসভার অ্যাকাউন্টে ওই টাকা জমা পড়েছে।  এই কথা জানান উলুবেড়িয়া পুরসভার এক্সিকিউটিভ অফিসার রজত মজুমদার। তিনি জানান, 'গত ২৯ নভেম্বর আমরা জালিয়াতির বিষয়টি জানার পরেই লালবাজার সাইবার ক্রাইমে অভিযোগ জানানোর পাশাপাশি রিজার্ভ ব্যাঙ্কের ওমবারসমেন্ট এবং কেন্দ্রীয় অর্থ মন্ত্রী দফতরে এই বিষয়ে লিখিত অভিযোগ জানানো হয়। এরপর একাধিবার এই ব্যাপারে ওঁনাদের সঙ্গে যোগাযোগ করার পর মঙ্গলবার উলুবেড়িয়ার যে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে পুরসভার টাকা হাতিয়ে নেওয়ার ঘটনা ঘটেছিল সেই ব্যাঙ্ক কর্তৃপক্ষ আমাদের টাকা ফেরৎ দেওয়ার বিষয়টি জানান।'

রজত মজুমদার জানান ওঁরা আমাদের জানিয়েছে রিজার্ভ ব্যাঙ্কের ওমবারসমেন্টের নিয়ম অনুযায়ী সুদ সমেত টাকা ফেরৎ দেওয়া হয়েছে। তিনি জানান ৩ মাসের মধ্যে আমরা টাকাটা ফেরৎ পেলাম। রজত মজুমদার জানান এর সঙ্গে আমরা ২ লক্ষ টাকা ক্ষতিপূরনের ও দাবি জানিয়েছিলাম। যদিও তদন্ত এখনোও শেষ না হওয়ায় এই ব্যাপারে সিদ্ধান্ত হয়নি তবে উত্তরপ্রদেশে কারা এর সঙ্গে জড়িত সে বিষয়ে এখনো পরিষ্কার জানা যায়নি।। এই ব্যাপারে উলুবেড়িয়া পুরসভার চেয়ারম্যান অভয় দাস জানান ব্যাঙ্ক কর্তৃপক্ষ আমাদের হাতিয়ে নেওয়া ১৪ লক্ষ ৬৯ হাজার ৯৭৭ টাকার সঙ্গে সুদ বাবাদ ২৭হাজার ৮২৫ টাকা দিয়ে মোট ১৪ লক্ষ ৯৭ হাজার ৮০২ টাকা  পুরসভার ওই অ্যাকাউন্ট জমা দিয়েছেন। 

আরও পড়ুন: Governor CV Ananda Bose in Dinhata: 'কেউ যদি মনে করে, গুন্ডারা ছাড় পেয়ে যাবে...' দিনহাটাকাণ্ডে বার্তা রাজ্যপালের!

এই রহস্য যখন উত্তরপ্রদেশ থেকে ঘটেছে তখন উত্তরপ্রদেশের ওই অপরাধীদের সঙ্গে যদি ব্যাঙ্কের কোন কর্মচারী জড়িত থাকে তাহলে তাদের শনাক্ত করে উপযুক্ত শাস্তি না দেওয়া পর্যন্ত পুরসভা ওই টাকায় হাত দেবেনা বলেও দাবি করেন অভয় দাস। গত ২৯ নভেম্বর উলুবেড়িয়ার যে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে পুরসভার ইএমডি অ্যাকাউন্ট আছে সেই ব্যাঙ্ক কর্তৃপক্ষ জানায় ব্যাঙ্কে জমা পড়া ১৬ ও ১৭ নং চেকের নং ও টাকার পরিমান এক। এরপরেই জালিয়াতির বিষয়টি সামনে আসে। যদিও ততক্ষনে উত্তরপ্রদেশে বসে প্রতারকরা পুরসভার এ্যাকাউন্ট থেকে ১৪ লক্ষ ৬৯ হাজার ৯৭৭ টাকা হাতিয়ে নিয়েছে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.