Idris Ali Passes Away: প্রয়াত ভগবানগোলার তৃণমূল বিধায়ক ইদ্রিস আলি

জানা গিয়েছে একটি বেসরকারি হাসপাতালে বৃহস্পতিবার রাতে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মুর্শিদাবাদ জেলার ভগবানগোলা কেন্দ্রের বিধায়ক হন ইদ্রিস আলি।

Updated By: Feb 16, 2024, 02:51 PM IST
Idris Ali Passes Away: প্রয়াত ভগবানগোলার তৃণমূল বিধায়ক ইদ্রিস আলি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃহস্পতিবার রাতে প্রয়াত হলেন তৃণমূল নেতা ইদ্রিস আলি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। জানা গিয়েছে দীর্ঘদিন ধরেই মারনব্যাধি ক্যান্সারে আক্রান্ত ছিলেন তিনি। ছাড়াও বেশ কিছু বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন বিধায়ক ইদ্রিস আলি।

জানা গিয়েছে একটি বেসরকারি হাসপাতালে বৃহস্পতিবার রাতে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।   

মুর্শিদাবাদ জেলার ভগবানগোলা কেন্দ্রের বিধায়ক হন ইদ্রিস আলি। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে জয়ী হন তিনি। এর আগে ২০১৪ সালের লোকসভা নির্বাচনে বসিরহাট থেকে তৃণমূলের প্রার্থী হন ইদ্রিস। বিপুল ভোটে জিতলেও ২০১৯ সালের নির্বাচনে তাঁকে প্রার্থী করা হয়নি দলের তরফে।

আরও পড়ুন: Higher Secondary 2024: দুই ছাত্রের পকেটে মিলল ফোন! স্কুল কর্তৃপক্ষের কড়া পদক্ষেপ

২০২১ সালে বিধানসভা নির্বাচনে জেতার আগে উলুবেড়িয়া পূর্ব আসন থেকে উপনির্বাচন জিতেছিলেন তিনি। প্রথমবার ২০১১ সালের নির্বাচনে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করলেও সেই নির্বাচনে জলঙ্গি কেন্দ্র থেকে হেরে যান তিনি।   

রাজনৈতিক জীবনের শুরুতে তিনি ছিলেন কংগ্রেস কর্মী। সোমেন মিত্রের সঙ্গেই দল ছেড়ে যোগ দেন তৃণমূলে।

পেশাগতভাবে তিনি ছিলেন আইনজীবী। কলকাতা হাইকোর্টে বিভিন্ন মামলা লড়েছেন তিনি। এছাড়াও  তিনি ‘অল ইন্ডিয়া মাইনরিটি ফোরাম’-এর রাজ্য সভাপতি ছিলেন।

আরও পড়ুন: Malbazar: কম্পিউটার হাতছাড়া, শেষমেশ সরকারি অফিসের কেবেল কেটে নিয়ে গেল চোরে

নিজের বিভিন্ন বিতর্কিত মন্তব্যের জন্য বার বার খবরের শিরোনামে এসেছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিষয়ে বই সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বই লিখে যদি কেউ অপপ্রচার করার চেষ্টা করে, তার বা তাদের হাত-পা কেটে নেওয়া হবে! জিভ কেটে নেওয়া হবে’।

পাশপাশি বিরোধীদের সম্পর্কে বলতে গিয়ে তিনি একবার বলেন, ‘অসভ্য বর্বর বিজেপি, জামা-খোলা কংগ্রেস অধীর চৌধুরী, দুধে-সোনা বিজেপি নেতা দিলীপ ঘোষেরা আবার যদি মিথ্যা ভাবে বই প্রচার করে, তাদের মুখটা পাল্টে দেওয়া হবে’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.