মিলছে না রেহাই, দক্ষিণবঙ্গে জারি থাকবে অস্বস্তিকর গরম

আগামিকাল গাঙ্গেয় অঞ্চলগুলিতে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি ২৪ সেপ্টেম্বর পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে।

Updated By: Sep 21, 2019, 10:12 AM IST
মিলছে না রেহাই, দক্ষিণবঙ্গে জারি থাকবে অস্বস্তিকর গরম

নিজস্ব প্রতিবেদন: আপাতত অস্বস্থিকর গরম থেকে রেহাই পাচ্ছে  না শহরবাসী। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি ভুগতে হবে শহরবাসীকে। বেলা বাড়ার সঙ্গে বাড়বে তাপমাত্রাও। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। 

বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামিকাল গাঙ্গেয় অঞ্চলগুলিতে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। পাশাপাশি ২৪ সেপ্টেম্বর পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে।

উত্তর মহারাষ্ট্র, দক্ষিণ গুজরাট উপকূলের কাছে আরব সাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। যা আগামী ৪৮ ঘন্টার মধ্যে গভীর নিম্নচাপে পরিণত হবে। এর জেরে গুজরাট মহারাষ্ট্র ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। এর জেরে বুধবার থেকে শুক্রবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন: রাজনৈতির বিবাদ থেকে পারিবারিক অশান্তি, ক্যানিং-এ ভাইকে বেধড়ক পেটাল ভাই

আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ডিগ্রী বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৯। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৬৩ থেকে ৯৫ শতাংশ। বৃষ্টিপাত হয়েছে ৩১ মিলিমিটার।

.