ভাসছে কয়েক বিঘে জমি, ইন্ডিয়ান অয়েলের পাইপ ফুটো করে তেল চুরি গলসিতে

তেল উদ্ধারে নেমেছে ইন্ডিয়ান অয়েলে কর্মীরা

Updated By: Dec 18, 2019, 09:31 AM IST
ভাসছে কয়েক বিঘে জমি, ইন্ডিয়ান অয়েলের পাইপ ফুটো করে তেল চুরি গলসিতে

নিজস্ব প্রতিবেদন: কয়েক বিঘে জমি ভাসছে তেলে।  চাঞ্চল্য শুরু হয়েছে পূর্ব বর্ধমানের গালসি থানার পারাজ স্টেশন সংলগ্ন এলাকায়।

আরও পড়ুন-কোনও ভারতীয় নাগরিকের নাগরিকত্ব যাবে না, CAA নিয়ে অপপ্রচার করছে কংগ্রেস : মোদী

হলদিয়া থেকে রাজবাঁধ হয়ে ইন্ডিয়ান অয়েলের পাইপ লাইন গিয়েছে  বারাওনি। পারাজ স্টেশনের কাছে ফাঁকা জমিতে সেই পাইপ লাইন ফুটো করে তেল চুরি করে নিয়ে গিয়েছে দুষ্কৃতীরা।  পাইপলাইনে ড্রিল করে সেখানে লাগানো হয়েছে ভাল্ব। তারপর বের করে নেওয়া হয়েছে তেল। কিন্ত ঠিকমতো আঁটা হয়নি ভাল্বটি। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল তেলের পাইপে ফুটো হয়েই তেল বেরিয়েছে। পরে ওই চুরির বিষয়টি সামনে আসে।

মঙ্গলবার গভীর রাতে অ্যালার্ম শুনে এলাকাটি চিহ্নিত করতে নামেন করেন ইন্ডিয়ান অয়েলের আধিকারিকরা।  তাঁরা জানান পাইপলাইনে ফুটো নয়, ড্রিল চালিয়ে পাইপে ফুটো করে চুরি করা হয়েছে তেল। কতটা ক্ষতি হয়েছে তা এখনও নির্ণয় করা যায়নি।

আরও পড়ুন-শেষপর্যন্ত শীত এল শহরে! এক ধাক্কায় পারদ নামল ৩ ডিগ্রি

ধান কাটার পর ফাঁকা জমি পাওয়ায় চুরি করেছে দুস্কৃতীরা। এদিকে মাঠে এসে মাথায় হাত চাষিদের। জমিতে তেল পরে নষ্ট চাষিদের কাটা ধান। এলাকার দশ বিঘে জমিতে তেল ঢুকেছে বলে জানান চাষিরা।  ইণ্ডিয়ান ওয়েলের আধিকারিকদের  পাশাপাশি হাজির হয়েছেন  গলসি থানার পুলিশও। বিভিন্ন রকমের যন্ত্রপাতি নিয়ে জমিতে চুরির প্রধান বা মূল জায়গা চিহ্নিত করা হয়েছে।  জমিতে বেরিয়ে আসা তেল উদ্ধারে নেমেছেন ইণ্ডিয়ান ওয়েলের আধিকারিকরা।

.