Jagdeep Dhankhar: টুইটে ক্ষুদিরামকে শ্রদ্ধা রাজ্যপালের

মঙ্গলবারই ফের দিল্লি যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

Updated By: Aug 10, 2021, 08:03 PM IST
Jagdeep Dhankhar: টুইটে ক্ষুদিরামকে শ্রদ্ধা রাজ্যপালের

নিজস্ব প্রতিবেদন: আগামি কাল, ১১ অগস্ট শহিদ ক্ষুদিরাম বসুর মৃত্যুদিন। কিন্তু নির্ধারিত দিনের আগেই দেশমাতার এই বীর সন্তানকে শ্রদ্ধা জানালেন রাজ্যপাল জগদীপ ধনখড়।  

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar) শহিদ ক্ষুদিরাম বসুর (Khudiram Bose) মৃত্যুদিনের স্মরণে একটি টুইটে শ্রদ্ধা জ্ঞাপন করলেন।

আরও পড়ুন: Petrapol: বাংলাদেশ যাওয়ার পথে আটক পণ্যবাহী ট্রাক, উদ্ধার ৯ বাংলাদেশি পাসপোর্ট

টুইটে ধনখড় লেখেন-- '১৮ বছর ৮ মাস বয়সের ক্ষুদিরামকে ১৯০৮ সালের ১১ অগস্ট ফাঁসিকাঠে ঝুলিয়েছিল ব্রিটিশ সরকার। তখন নব্যতরুণ ক্ষুদিরামের হাতে ছিল গীতা (Gita)। তাঁর সেই আত্মদান গোটা দেশকে তীব্র ভাবে উজ্জীবিত করেছিল।

'   

আরও লিখছেন রাজ্যপাল-- 'এত বছর পরেও তাঁর (ক্ষুদিরামের) জীবন যে কোনও পরিস্থিতিতে স্বাধীনতা ও গণতন্ত্রের জন্য লড়াইয়ে উদ্বুদ্ধ করে আমাদের।'

প্রসঙ্গত, মঙ্গলবারই ফের দিল্লি যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। দু'দিনের সফরেই তিনি রাজধানী যাচ্ছেন বলে খবর। এদিনই বিরোধী দলনেতা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীও রাজভবনে তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। রাজ্যপালের দিল্লি সফর নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Belgharia: ডেবিট কার্ড চালু করতে গিয়ে অ্যাকাউন্ট থেকে চলে গেল লাখ টাকারও বেশি

.