Jaynagar: 'শেষ কথা' শাসক নেতা খুনে 'মাস্টারমাইন্ড' আনিসুর লস্কর, জয়নগরকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য!

সুপারি কিলার দিয়েই খুন করা হয়েছিল।  খুনের আগে রীতিমতো রেইকি করা হয়। খুনের পিছনে উঠে আসছে সম্ভাব্য দুটি কারণ।

Updated By: Nov 16, 2023, 10:41 AM IST
Jaynagar: 'শেষ কথা' শাসক নেতা খুনে 'মাস্টারমাইন্ড' আনিসুর লস্কর, জয়নগরকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য!
আনিসুর লস্কর (বাঁ দিকে), আলাউদ্দিন সাঁপুই (ডান দিকে)

তথাগত চক্রবর্তী: জয়নগরের তৃণমূল নেতা খুনে দোলুয়াখাঁকি যোগ ক্রমশ স্পষ্ট হচ্ছে। ঘটনার মাস্টারমাইন্ড দোলুয়াখাঁকির আনিসুর লস্কর বলে এখনও পর্যন্ত তদন্তে জানতে পেরেছে পুলিস। মৃত তৃণমূল নেতা পরিবারের পক্ষ থেকে যে এফআইআর করা হয়েছে সেখানে তার নাম আছে। এই ঘটনায় এখনও পর্যন্ত একমাত্র ধৃত শাহরুল শেখ যে বড়ভাইয়ের কথা জানিয়েছিল, তার আসল নাম আলাউদ্দিন সাঁপুই। যিনি মন্দিরবাজার থানা এলাকার টেকপাঁজার বাসিন্দা। এলাকায় সিপিআইএম নেতা হিসেবে পরিচিত। যার বাড়িতে ধৃত শাহরুলকে রাখা হয়েছিল, চালতাবেড়িয়ার বাসিন্দা সেই মোতালেফও এলাকায় সিপিআই কর্মী হিসেবে পরিচিত। খুনের সময় যে বাইক ব্যবহার করা হয়েছিল তা মফিজুল রহমান লস্কর নামে একজনের। তার পরিবারও সিপিআইএম সমর্থক। এরা প্রত্যেকেই ঘটনার পর থেকে বাড়ি ছাড়া। এদের প্রত্যেকের মোবাইল ফোনও বন্ধ।

কেন এই খুন ?
সুপারি কিলার দিয়েই খুন করা হয়েছিল। তা একপ্রকার নিশ্চিত। খুনের আগে রীতিমতো রেইকি করা হয়। ফলে সবটাই পরিকল্পনামাফিক এটা প্রমাণিত। এখন খুনের কারণ হিসেবে উঠে আসছে দুটি তথ্য - 
১) ক্রমশ এলাকার 'শেষ কথা' হয়ে উঠছিলেন সইফুদ্দিন। দারিদ্র এলাকায় তাঁর এই উত্থান, বিরাট অট্টালিকা বাড়ি, শাসকদলের বিধায়ক-নেতাদের সাথে দহরম-মহরম সবকিছু নিয়ে তিনি অপ্রতিরোধ্য হয়ে উঠছিলেন।

২) এলাকায় একটি জায়গা নিয়ে ঝামেলা হচ্ছিল। খুনের পিছনে সেটাও কারণ হতে পারে বলে মনে করছেন তদন্তকারীরা। 

কোন পথে চলছে এই তদন্ত -

জয়নগর, বকুলতলা, কুলতলি, বারুইপুর থানার পিসি পার্টির ইনচার্জ ও তাদের টিমকে এই ঘটনার তদন্তে যুক্ত করা হয়েছে। এছাড়া বারুইপুর জেলার মাথার উপরে রয়েছেন পুলিস সুপার পলাশ চন্দ্র ঢালি, অতিরিক্ত পুলিস সুপার পার্থ ঘোষ, এসডিপিও অতীশ বিশ্বাস।

কোথায় কোথায় তল্লাশি অভিযান - 
বারুইপুর, জয়নগর, কুলতলি এলাকার পাশাপাশি ডায়মন্ডহারবার, মন্দিরবাজার ও কলকাতার নানান জায়গায় তল্লাশি অভিযান চলছে। অভিযুক্তরা ফেরিওয়লার কাজের সাথে ও দর্জির কাজের সাথে যুক্ত ছিলেন এই পেশার সাথে যুক্তদের সোর্স হিসেবে কাজে লাগাচ্ছে পুলিশ। 

ঘটনায় জড়িতদের বিষয়ে একাধিক নাম পুলিসের কাছে থাকলেও তারা সকলেই পলাতক। তাদের মোবাইল ফোনও বন্ধ। ফলে তৃণমুল নেতা খুনে জড়িতদের ধরতে বেশ বেগ পেতে হচ্ছে পুলিসকে।

আরও পড়ুন, Joynagar Murder: চোখে-মুখে আতঙ্কের ছাপ! সইফুদ্দিন খুনের ৪৮ ঘণ্টা পরে গ্রামে ফিরলেন 'ঘরছাড়া'রা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.