কংগ্রেস নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায়কে অত্যাচারের অভিযোগ, সরানো হল খড়দা থানার আইসি-কে

জামিন পাওয়ার পর প্রকাশ্যেই তিনি অভিযোগ করেন, গ্রেপ্তারের পর খড়দা থানা তাঁকে মানসিক এবং শারীরিক ভাবে নিগ্রহ করেছে।

Updated By: Oct 24, 2019, 10:10 AM IST
কংগ্রেস নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায়কে অত্যাচারের অভিযোগ, সরানো হল খড়দা থানার আইসি-কে

সুতপা সেন:  ঘরে বাইরে ব্যাপক চাপের মুখে পড়ে শেষমেষ সরে যেতে হল খড়দা থানার আইসি অনিমেষ সিংহ রায়কে। কংগ্রেস নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায়কে গ্রেপ্তার করে থানায় নিয়ে এসে শারীরিক ও মানসিক অত্যাচার করা হয়েছে বলে অভিযোগ পুলিসের বিরুদ্ধে।  তাঁর জায়গায় খড়দা আনা হয়েছে ব্যারাকপুরের আইসি সুজিত ভট্টাচার্যকে।

 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় মানহানিকর মন্তব্য করেছিলেন বলে অভিযোগ সন্ময় বাবুর বিরুদ্ধে। শুধু তাই নয়, রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় কে খোলা চিঠি লেখেন সন্ময় বাবু।  এইসব অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করে খড়দা থানার পুলিশ। প্রশাসনের এই সিদ্ধান্তে রাজ্য জুড়ে সমালোচনার ঢেউ ওঠে। সোশ্যাল মিডিয়ায় নিজের বক্তব্য জানানোর জন্য একজনকে গ্রেপ্তার করা হচ্ছে এর থেকে প্রমাণিত হয় রাজ্যে কোনও গণতন্ত্র নেই। বিরোধীদলগুলো এই অভিযোগ তোলে। এরপর জামিন পেয়ে যান সন্ময় বন্দ্যোপাধ্যায়।

জামিন পাওয়ার পর প্রকাশ্যেই তিনি অভিযোগ করেন, গ্রেপ্তারের পর খড়দা থানা তাঁকে মানসিক এবং শারীরিক ভাবে নিগ্রহ করেছে। এমনকি থানায় তাঁকে মারধর করা হয়েছে বলেও অভিযোগ করেন সন্ময় বাবু। তাঁর এই অভিযোগে রাজ্য রাজনীতিতে বিতর্কের ঝড় ওঠে।
 

আরও পড়ুন - "আমাকে বলো না যে কাজ চলছে! কবে শেষ হবে? এটা নাটক হচ্ছে?" কড়া ধমক মুখ্যমন্ত্রীর

খড়দা থানা অতিরিক্ত 'কাজে' বিরক্তি প্রকাশ করেন স্বয়ং মুখ্যমন্ত্রী। পুলিসের এই ধরনের কাজে প্রশাসনের বদনাম হয় বলে ঘনিষ্ঠমহলে মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী। এরপরই বদলি করে দেওয়া হল আইসিকে। অনিমেষ বাবুকে হাওড়ায় বদলি করা হয়েছে। তাঁর জায়গায় খড়দা আনা হয়েছে ব্যারাকপুরের আইসি সুজিত ভট্টাচার্যকে।

.