North Dinajpur: অবশেষে প্রকাশ্যে বাম-কংগ্রেস এবং বিজেপি-র জোট, তৃণমূলের ঝুলিতে নেই কোনও আসন

গননা শেষে তৃনমুল কংগ্রেসকে ৯-০ আসনে হারিয়ে, সবগুলিতেই প্রাথমিক শিক্ষক ঐক্য মঞ্চের প্রার্থীরা জয়ী হয়। ঝুলিতে একটিও আসন জোটেনি ঘাসফুল শিবিরের। এর পরেই জয়ী প্রার্থী তথা বাম শিক্ষক সংগঠনের নেতা অজয় চক্রবর্তী তাৎপর্যপূর্ণ ভাবে বলেন, ‘মানুষের জোট হয়েছিল’।

Updated By: Apr 3, 2023, 10:09 AM IST
North Dinajpur: অবশেষে প্রকাশ্যে বাম-কংগ্রেস এবং বিজেপি-র জোট, তৃণমূলের ঝুলিতে নেই কোনও আসন
নিজস্ব চিত্র

ভবানন্দ সিংহ: রাম, বাম, কংগ্রেসের জোট শিক্ষকদের কো-অপারেটিভ নির্বাচনে শাসকদল তৃণমূল কংগ্রেসকে ৯-০ হারালো। উত্তর দিনাজপুরের ইটাহারের প্রাইমারি টিচার্স এমপ্লয়িজ ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড-এর নির্বাচন ছিল রবিবার।

ইটাহার বিডিও অফিসের পাশেই একটি প্রাথমিক বিদ্যালয়ে চলছিল নির্বাচন। মোট ৯টি আসনের লড়াইয়ে একদিকে শাসক তৃনমুল কংগ্রেস সবকটিতেই প্রার্থী দেয়। অন্যদিকে তাদের প্রতিদন্ধী হিসাবে প্রাথমিক শিক্ষক ঐক্যমঞ্চের তরফেও ৯ টি আসনে প্রার্থী দেওয়া হয়। ফলাফল ঘোষনার আগে তৃণমূল কংগ্রেস, এই শিক্ষক মঞ্চকে রাম, বাম, কংগ্রেসের জোট বলে কটাক্ষ করলেও, তারা কেউ প্রকাশ্যে স্বীকার না করতে চাননি কিছুই। তবে সুত্র মারফত জানা যায়, ঐক্য মঞ্চের ৯ আসনের মধ্যে ৫ আসনে প্রার্থী দেয় বিজেপি এবং বামেরা প্রার্থী দেয় ৪ আসনে। আর এই ঐক্য মঞ্চকে সমর্থন করে কংগ্রেস এমনটাই রাজনৈতিক মহলের খবর।

গননা শেষে তৃনমুল কংগ্রেসকে ৯-০ আসনে হারিয়ে, সবগুলিতেই প্রাথমিক শিক্ষক ঐক্য মঞ্চের প্রার্থীরা জয়ী হয়। ঝুলিতে একটিও আসন জোটেনি ঘাসফুল শিবিরের।

এর পরেই জয়ী প্রার্থী তথা বাম শিক্ষক সংগঠনের নেতা অজয় চক্রবর্তী তাৎপর্যপূর্ণ ভাবে বলেন, ‘মানুষের জোট হয়েছিল’। 

তেমনি বিজেপি জেলা সভাপতিও প্রকাশ্যে প্রায় স্বীকার করে নেন রাম-বাম জোটের কথা।

আরও পড়ুন: Bengal Weather Today: সপ্তাহের শুরু থেকে শুষ্ক আবহাওয়া বাংলায়, বাড়বে দিন-রাতের তাপমাত্রা

শাসক শিবির স্বাভাবিক ভাবেই এই জোটকে অশুভ আঁতাত বলে কটাক্ষ করেছে।

এদিকে সাগরদিঘি উপনির্বাচনের পর এবার সংখ্যালঘু অধ্যুষিত উত্তর দিনাজপুরে প্রাথমিক শিক্ষকদের কো-অপারেটিভ নির্বাচনের ঐক্যমঞ্চের কাছে শাসকের মুখ থুবড়ে পড়া থেকে উত্তরেও শাসকের জমি আলগা হচ্ছে বলেই অভিমত রাজনৈতিক মহলের।

আরও পড়ুন: Egra Municipalty: মশা মারার তেল কিনতে খরচ ৪ লক্ষেরও বেশি! পুর-বাজেটে তাজ্জব তৃণমূল কাউন্সিলররাই...

রবিবার সন্ধ্যায় প্রাইমারি টিচার্স কো-অপারেটিভ সোসাইটি নির্বাচনের ফলাফল প্রকাশ পেতেই ব্যাপক উচ্ছ্বাস দেখা যায় জোট সমর্থকদের মধ্যে। নির্বাচন ও গননার সময়ে বারেবারে উত্তেজনা সৃষ্টি হয় ইটাহার প্রাথমিক স্কুল চত্বরে। জোট সমর্থকদের লক্ষ্য করে ইট-পাথর , বোমা ছোড়ার অভিযোগও ওঠে দুষ্কৃতীদের বিরুদ্ধে। আক্রান্ত হতে হয় সংবাদ মাধ্যমকেও। দুস্কৃতিদের ছোঁড়া ইটের ঘায়ে গুরুতর যখম জি ২৪ ঘন্টার সাংবাদিক ভাবনন্দ সিংহ, বর্তমানে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি।

পরিস্থিতি সামাল দিতে এলাকায় ছিল ইটাহার থানার বিশাল পুলিস বাহিনী। জানা গিয়েছে, ইটাহার প্রাইমারি টিচার্স কো-অপারেটিভ সোসাইটিতে মোট আসন রয়েছে ৯টি। মোট ভোটার রয়েছে ৪৪২ জন। এরমধ্যে এই দিন ভোট দিয়েছেন ৪০৩ জন সদস্য।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.