Malbazar: চার বছরের শিশুকে আক্রমণ চিতাবাঘের! বাঁচাতে একে-একে ছুটে এল দাদু, বাবা এবং...

Leopard Attack in Malbazar: চিতাবাঘের আক্রমণে আহত সাতজন। আহতদের মধ্যে রয়েছেন এক বৃদ্ধ এবং শিশুও। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দুপুরে মালবাজার মহাকুমার কুমলাই গ্রাম পঞ্চায়েতের নিপুঁচাপুর চা-বাগান এলাকায়। ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

Updated By: Jul 31, 2024, 05:41 PM IST
Malbazar: চার বছরের শিশুকে আক্রমণ চিতাবাঘের! বাঁচাতে একে-একে ছুটে এল দাদু, বাবা এবং...

অরূপ বসাক: চিতাবাঘের আক্রমণে আহত হলেন সাতজন। আহতদের মধ্যে রয়েছেন এক বৃদ্ধ এবং এক শিশুও। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দুপুরে মালবাজার মহাকুমার কুমলাই গ্রাম পঞ্চায়েতের নিপুচাপুর চা-বাগান এলাকায়। ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে গোটা চা-বাগানে। খবর পেয়েই ঘটনাস্থলে যান মালবাজার ওয়াইল্ড লাইফের আধিকারিক-সহ বনকর্মীরা। আহতদের উদ্ধার করে মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়।

আরও পড়ুন: Telegram CEO Pavel Durov: তাঁর ১০০-র বেশি সন্তান রয়েছে! জানতেনই না 'টেলিগ্রাম' সিইও পাভেল দুরভ...

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার দুপুর নাগাদ নিপুচাপুর চা-বাগান সংলগ্ন শ্রমিক বস্তির এক শিশু আয়ান রায় (৪) বাড়ির পাশে বাগানের মধ্যেই খেলাধুলো করছিল। সেই সময় চা-বাগান থেকে একটি চিতাবাঘ শিশুটিকে আক্রমণ করে বসে। এই দৃশ্য দেখে শিশুর দাদু গৌরাঙ্গ রায় ছুটে যায় চিতা বাঘের কাছে। রীতিমতো বাঘের সঙ্গে লড়াই করেন তিনি। এমন অবস্থায় চিতাবাঘের হাত থেকে নিজের ছেলে এবং বাবাকে বাঁচাতে ঝাঁপিয়ে পড়েন মুকেশ রায়। তাঁদের সঙ্গে যোগ দেন প্রতিবেশী তিন যুবক-- মার্কোস ওঁরাও, প্রদীপ ওঁরাও, মাংরি ওঁরাও। তাঁরাও এসে চিতাবাঘের উপর ঝাপিয়ে পড়ে। চিতাবাঘ সকলকেই আহত করে আবার চা-বাগানে পালিয়ে যায়।

এরপর আশেপাশের মানুষজনও ছুটে এসে আহতদের উদ্ধার করে মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যান। বর্তমানে সকলের চিকিৎসা চলছে এই হাসপাতালে। ছোট্ট শিশুটির দাদু গৌরাঙ্গ রায়ের আঘাত গুরুতর হওয়ায় তাঁকে জলপাইগুড়ি হাসপাতালে রেফার করা হয়েছে। 

আরও পড়ুন: Mumbai-Howrah Train Accident Updates: ভয়ংকর গতিতে ছুটে আসছিল মুম্বই-হাওড়া এক্সপ্রেস, এদিকে মালগাড়িটি তখন আগে থেকেই...

এদিকে খবর পেয়েই মালবাজার হাসপাতালে ছুটে আসেন মালবাজার বন আধিকারিকেরা। আহতদের যাতে ঠিকঠাক চিকিৎসা হয় সে ব্যবস্থা করেন তাঁরা। ওদিকে দুর্ঘটনাস্থল নিপুচাপুর চা-বাগানে বনকর্মীরা টহলদারি শুরু করেন। তাঁরা খোঁজ চালাচ্ছেন ওই চিতা বাঘটির। চা-বাগানে শ্রমিকদের ওই এলাকায় এখন যেতে বারণ করছেন বনকর্মীরা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অবিলম্বে এই চা-বাগানে খাঁচা পেতে চিতাবাঘটিকে খাঁচাবন্দি করা হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.