Telegram CEO Pavel Durov: তাঁর ১০০-র বেশি সন্তান রয়েছে! জানতেনই না 'টেলিগ্রাম' সিইও পাভেল দুরভ...

Telegram CEO Pavel Durov: টেলিগ্রামের প্রতিষ্ঠাতা ও সিইও বলেছেন, তিনি ১০০ 'বায়োলজিক্যাল কিডে'র 'পিতা'! তিনি বিস্ময় প্রকাশ করে মজা করে বলেছেন, এমন কারও ক্ষেত্রে কী ভাবে এটা সম্ভব, যে কিনা এখনও বিয়েই করেনি আর বরাবর সিঙ্গলই থাকতে চেয়েছে?

Updated By: Jul 30, 2024, 07:22 PM IST
Telegram CEO Pavel Durov: তাঁর ১০০-র বেশি সন্তান রয়েছে! জানতেনই না 'টেলিগ্রাম' সিইও পাভেল দুরভ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাভেল দুরভ। টেলিগ্রামের প্রতিষ্ঠাতা ও সিইও। তিনি সম্প্রতি বলেছেন, তিনি ১০০ 'বায়োলজিক্যাল কিডে'র 'পিতা'! তিনি জানিয়েছেন, আমাকে সদ্য জানানো হল যে, আমি ১০০ সন্তানের বায়োলজিক্যাল বাবা! আমি তো হতবাক! এমন কারও ক্ষেত্রে কী ভাবে এটা সম্ভব, যে কিনা এখনও বিয়েই করেনি আর বরাবর সিঙ্গল থাকতে চেয়েছে?

আরও পড়ুন: Bengal Weather: ঝাড়খণ্ড-বাংলাদেশে জোড়া ঘূর্ণাবর্ত, আগামী ৪দিন বাংলা জুড়ে প্রবল বৃষ্টি...

তবে এ প্রসঙ্গে তিনি একটি গুরুত্বপূর্ণ মন্তব্যও করেছেন। তিনি বলেছেন, এবার তিনি তাঁর ডিএনএ ওপেন-সোর্স করে দেবেন, যাতে তাঁর বায়োলজিক্যাল সন্তানেরা পরস্পরের খোঁজ পায়!

কিন্তু কী ভাবে বিষয়টি শুরু হল? পাভেল দুরভ জানিয়েছেন সেই কাহিনিও। তিনি জানান, বছর পনেরো আগে এক বন্ধু তাঁর কাছে খুব অদ্ভুত এক প্রস্তাব নিয়ে এসেছিলেন। বন্ধুটি পাভেলকে জানান, ফার্টিলিটি-ইস্যুর কারণে তিনি ও তাঁর স্ত্রী সন্তান নিতে পারছেন না। তবে, পাভেল যদি তাঁদের স্পার্ম ধার দেন তবে তাঁরা বেবি নিতে পারবেন! পাভেল নাকি কথাটা সেদিন হেসেই উড়িয়ে দিচ্ছিলেন। কিন্তু তিনি বুঝতে পারেন, তাঁর বন্ধু বিষয়টি নিয়ে খুবই সিরিয়াস।

আরও পড়ুন: Mumbai-Howrah Train Accident Updates: ভয়ংকর গতিতে ছুটে আসছিল মুম্বই-হাওড়া এক্সপ্রেস, এদিকে মালগাড়িটি তখন আগে থেকেই...

পাভেল বন্ধুর অনুরোধে রাজি হন এবং ক্লিনিকে যান। সেখানে তাঁর নতুন অভিজ্ঞতা। তিনি এই জগতের বাইরের মানুষ। ফলে, অনেক কিছুই তিনি জানলেন, জেনে আশ্চর্য হলেন। ক্লিনিকের অধিকর্তা পাভেলকে সেদিন জানান, হাই-কোয়ালিটি ডোনর পাওয়া খুবই কঠিন ব্যাপার! আর তখনই তাঁর মাথায় নিয়মিত স্পার্ম ডোনেট করার ভাবনাটা আসে। আর এই ভাবে তিনি ১২টি দেশ মিলিয়ে-মিশিয়ে  একশোরও বেশি দম্পতিকে স্পার্ম দিয়ে সাহায্য করেন! আর এই ভাবেই তিনি ১০০-রও বেশি সন্তানের বায়োলজিক্যাল বাবা! আর বিষয়টি নিয়ে তিনি এখানেই থেমে যেতে চান না। এ নিয়ে আগামী দিনে আরও বড় করে ভাবনাচিন্তার অবকাশ তৈরি করতে চান তিনি। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.