সুন্দর-সুষ্ঠভাবে ভোট হোক, তেহট্টের শহিদ সুবোধ ঘোষের বাড়ি গিয়ে প্রশাসনকে আর্জি রাজ্যপালের

বলেন, বিগত নির্বাচনগুলোর ঘটনা ঘটেছে তা দেখেছি। পাশাপাশি যেভাবে সন্ত্রাস হয়েছে সেই সন্ত্রাস যেন না হয় সরকারি আমলা ও পুলিশ প্রশাসনকে অনুরোধ জানান রাজ্যপাল।

Updated By: Jan 27, 2021, 01:06 PM IST
সুন্দর-সুষ্ঠভাবে ভোট হোক, তেহট্টের শহিদ সুবোধ ঘোষের বাড়ি গিয়ে প্রশাসনকে আর্জি রাজ্যপালের

নিজস্ব প্রতিবেদন: অল্প বয়েসেই সেনাবাহিনীতে চাকরি পেয়েছিলেন নদিয়ার তেহট্টের রঘুনাথপুরের বাসিন্দা সুবোধ ঘোষ। পাক হামলায় শহিদ হন নদিয়ার তেহট্টের বাসিন্দা। সুবোধ ঘোষের পরিবারের সঙ্গে এবার দেখা করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। পরিবারের হাতে চেক তুলে দিলেন তিনি। কথাও বললেন নিহত জওয়ানের পরিবারের সদস্যদের সঙ্গে।

আসন্ন নির্বাচনে সরকারি আমলাদেরকে সুন্দর, সুষ্ঠুভাবে নিরপেক্ষভাবে ভোট পর্ব শেষ করার আবেদন জানালেন রাজ্যপাল জগদীপ ধনখড়। বুধবার নদীয়ার তেহট্ট রঘুনাথপুর গ্রামে শহীদ সুবোধ ঘোষের বাড়িতে যান রাজ্যপাল জগদীপ ধনখড়। সেখানেই তিনি ভোটদাতাদের রাজনীতির যুক্ত না থাকার অনুরোধ করেন, সরকারি আমলা যাঁরা রাজনীতির সঙ্গে যুক্ত হয়ে পড়ছেন তাঁদের রাজনীতি থেকে সরে থাকার আর্জি জানিয়েছেন তিনি।

এদিন রাজ্যপাল বলেন, বিগত নির্বাচনগুলোর ঘটনা ঘটেছে তা দেখেছি। পাশাপাশি যেভাবে সন্ত্রাস হয়েছে সেই সন্ত্রাস যেন না হয় সরকারি আমলা ও পুলিস প্রশাসনকে অনুরোধ জানান রাজ্যপাল। কথা ছিল গত ২০ তারিখেই শহিদ সুবোধ ঘোষের বাড়ি যাবেন জগদীপ ধনখড়। তবে আবহাওয়া খারাপ থাকার কারণে এলাকায় পৌঁছেও নামতে পারেনি তিনি।  এর আগে শহিদ সুবোধ ঘোষের অন্ত্যেষ্টিতে বিজেপি সাংসদকে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগে টুইটেও ক্ষোভপ্রকাশ করেছিলেন ধনখড়।

দীপাবলির ঠিক আগে ভারতে হামলার ছক কষে পাকিস্তান। আর সেই মতো জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণরেখায় ভারত বনাম পাকিস্তানের সেনার মধ্যে যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়। ভারতে জঙ্গিদের অনুপ্রবেশের চেষ্টা নিয়ে উরি, দাওয়ার, নওগাঁও, তাংধার, সৌজিয়ান, কেরান, মাচিল, গুরেজ- একের পর এক সেক্টর জুড়ে শুরু হয় নিরন্তর গুলির লড়াই। আর তাতেই সুদূর কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা এলাকায় পাক সেনার গুলিতে শহিদ হন তেহট্টের সুবোধ ঘোষ।