রাসমেলা ময়দান যেন প্রতীকী রণাঙ্গন, শাসকের মঞ্চ দেখিয়ে যুদ্ধ জয়ের মেজাজ মোদীর

বিনাশের জীবন্ত স্মারক, তৃণমূলের মঞ্চ দেখিয়ে যুদ্ধ জয়ের হুঙ্কার মোদীর।  

Updated By: Apr 7, 2019, 06:27 PM IST
রাসমেলা ময়দান যেন প্রতীকী রণাঙ্গন, শাসকের মঞ্চ দেখিয়ে যুদ্ধ জয়ের মেজাজ মোদীর

কমলিকা সেনগুপ্ত 

কোচবিহারের রাসমেলা ময়দান!

লোকসভা ভোটের মুখে হয়ে উঠল প্রতীকী রণাঙ্গন। মাঠ নিয়ে গত কয়েকদিন ধরে বিজেপি-তৃণমূলের দ্বৈরথ যেন বাংলার বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটকে সম্মুখে দাঁড় করিয়ে দিল।  রাসমেলার সভায় ভাষণে মোদীর গলায় যুদ্ধ জয়ের হুঙ্কার।

নরেন্দ্র মোদীর সভার আগে রাসমেলা মাঠে মঞ্চ বেঁধেছিল তৃণমূল। শাসক দলের বিরুদ্ধে মাঠ দখলের অভিযোগ তুলে সোচ্চার হয় বিজেপি। নির্বাচন কমিশনের হস্তক্ষেপের পর মাঠে প্যান্ডেলের একাংশ খোলে তৃণমূল নেতৃত্ব। কিন্তু অক্ষত থাকে তৃণমূলের মঞ্চ। পাশেই আবার মঞ্চ বাঁধে বিজেপি। 

লোকসভা ভোটের আগে সভাস্থল নিয়ে বিজেপি-তৃণমূলের লড়াই বড়ই প্রতীকী। আর সেই যুদ্ধ জিতে তৃণমূলের মঞ্চটির দিকে হাত দেখিয়ে বিজেপির প্রচারমুখ নরেন্দ্র মোদী কটাক্ষ করেন, দিদির পরাজয়ের স্মারক দাঁড়িয়ে আছে ওই মঞ্চ। বিনাশের জীবন্ত স্মারক। 

মোদী আরও বলেন,''আপনাদের বসার জায়গা যাতে কম পড়ে তাই মঞ্চ তৈরি করেছেন। বালখিল্য আচরণ করে নির্বাচন জেতা যায় না। গণতন্ত্রের উপরে আঘাতের জীবন্ত প্রমাণ এই মঞ্চ''।

আরও পড়ুন- ঢুকিয়ে দেব হ্যাঙারের তলায়, মোদীকে চরম হুঁশিয়ারি মমতার

ঘটনাক্রম এখানেই শেষ হচ্ছে না। আগামিকাল অর্থাত্ সোমবার রাসমেলা মাঠেই সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর ওই সভা থেকে মোদীকে নিশ্চিতভাবে পাল্টা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর বিজেপির চেয়ে বেশি লোক আনার চ্যালেঞ্জও থাকছে জেলার তৃণমূল নেতৃত্বের উপরে। রাসমেলার মাঠই যেন হয়ে উঠেছে বাংলার জমি দখলের রণক্ষেত্র।  

আরও পড়ুন- বিশ্বাসযোগ্যতা প্রমাণে ভিত্তিহীন অভিযোগের জবাব দেব না, মমতাকে জানাল কমিশন

.