মাথায় গুলি! সংকট কাটিয়ে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে ছোট্ট মৃণাল

এই ঘটনায় ১৮ জন বিজেপি কর্মীর বিরুদ্ধে মানিকচক থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ফরেন্সিক দলও ঘটনার তদন্ত  শুরু করছে।

Updated By: Sep 8, 2018, 08:12 PM IST
মাথায় গুলি! সংকট কাটিয়ে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে ছোট্ট মৃণাল

নিজস্ব প্রতিবেদন : দিন দশেকের মধ্যেই এখন অনেকটা সুস্থ মালদার গুলিবিদ্ধ শিশু। পঞ্চায়েত বোর্ড গঠন নিয়ে অশান্ত মানিকচকে গুলিবিদ্ধ হয় বছর তিনেকের ছোট্ট  মৃণাল। চিকিত্‍সায় ক্রমশই সুস্থ হয়ে উঠছে সে।

দিন দশেক আগে মালদার মানিকচকে রাজনৈতিক সংঘর্ষের সময় শিশুটির কপালে গুলি লাগে। গুরুতর জখম অবস্থায় মানিকচক থানার রামনগর গ্রামের বাসিন্দা তিন বছরের শিশু মৃণাল মন্ডলকে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। দশদিন পর এখন অনেকটাই সুস্থ মৃণাল। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে বছর তিনেকের ছোট্ট শিশুটি। এদিকে এই ঘটনায় ১৮ জন বিজেপি কর্মীর বিরুদ্ধে মানিকচক থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ফরেন্সিক দলও ঘটনার তদন্ত  শুরু করছে।

আরও পড়ুন,মেয়েকে খাওয়ানোর টাকা আনতে হবে বাপের বাড়ি থেকে! মর্মান্তিক পরিণতি স্ত্রীর

প্রসঙ্গত, মালদার মানিকচকে গ্রাম পঞ্চায়েতের মোট আসনসংখ্যা ১৮। তারমধ্যে ১০টি আসন পায় বিজেপি। তৃণমূল জেতে ৮টি আসনে। ফলে স্বাভাবিকভাবেই সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে বোর্ড গঠন করতে যায় বিজেপি। কিন্তু, তখনই এক নাটকীয় পরিস্থিতি তৈরি হয়। আচমকাই বিজেপির জয়ী প্রার্থী পুতুল মণ্ডল তৃণমূলকে সমর্থন করেন। এরফলে বিজেপি ও তৃণমূল, উভয় দলেরই আসনসংখ্যা ৯-এ এসে দাঁড়ায়। সেই পরিস্থিতিতে কোন দল বোর্ড গঠন করবে, তা স্থির করতে টসের সিদ্ধান্ত নেওয়া হয়। টসে জিতে বোর্ড গঠন করে বিজেপি-ই।

আরও পড়ুন, মেয়ের মুখের খাবার কেড়ে ফেলে দিত বাবা! প্রতিবাদ করায় মাকে খুন

বিজেপি বোর্ড গঠন করার পরই দলীয় কয়েকজন কর্মী-সমর্থক হাজির হন পুতুল মণ্ডলের বাড়িতে। অভিযোগ, অস্ত্র নিয়েই পুতুল মণ্ডলের বাড়িতে ঢোকেন বিজেপি কর্মী-সমর্থকরা। কেন তৃণমূলকে সমর্থন করলেন?এ নিয়ে পুতুল মণ্ডলের সঙ্গে বচসা শুরু হয়। তখনই দুষ্কৃতীদের ছোঁড়া গুলি এসে লাগে পুতুল মণ্ডলের তিন বছরের ছেলেরর মাথায়। গুলিতে শিশুর কপাল এফোঁড়-ওফোঁড় হয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় মালদা মেডিক্যালে ভর্তি করা হয় ছোট্ট মৃণালকে। সেই রাতে সেখানেই মৃণালের অস্ত্রোপচার হয়।

.