চুক্তিভিত্তিক পেঁয়াজ দেয়নি কেন্দ্র, দাম বৃদ্ধি নিয়ে তোপ মমতার

দেড় থেকে দু' হাজার জায়গায় পেঁয়াজ বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

Updated By: Dec 9, 2019, 02:22 PM IST
চুক্তিভিত্তিক পেঁয়াজ দেয়নি কেন্দ্র, দাম বৃদ্ধি নিয়ে তোপ মমতার

নিজস্ব প্রতিবেদন : কেন্দ্রীয় সরকারের সঙ্গে চুক্তি ছিল। কিন্তু চুক্তি থাকলেও, পেঁয়াজ দেয়নি কেন্দ্র। আর তাই টান পড়েছে। সোমবার দুপুরে খড়গপুর উড়ে যাওয়ার আগে ডুমুরজলা হেলিপ্যাডে দাঁড়িয়ে ক্ষোভ উগরে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের বাজারগুলিতে পেঁয়াজের দাম বৃদ্ধি নিয়ে নিশানা করলেন কেন্দ্রকে।

মমতা (Mamata Banerjee) বলেন, ১৩১টি সুফল বাংলা আউটলেটে ৫৯ টাকা করে পেঁয়াজ (Onion) বিক্রি করা হচ্ছে। পেঁয়াজের দামে রাজ্য সরকার ৫০ টাকা করে ভর্তুকি দিচ্ছে। আজ থেকে ৪৩০টি খাদ্যসাথী ডিলার ও ১০৫ টি স্বনির্ভর গোষ্ঠীও পেঁয়াজ বিক্রি করবে ৫৯ টাকা কেজিতে। দেড় থেকে দু' হাজার জায়গায় পেঁয়াজ বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এরপরই তিনি পেঁয়াজের দাম বৃদ্ধি নিয়ে কাঠগড়ায় তোলেন কেন্দ্রীয় সরকারকে।

প্রসঙ্গত, এদিন সকালে নবান্নে যাওয়ার জন্য বেরিয়ে প্রথমেই ভবানীপুরের যদুবাবুর বাজারে (Jadubabu Market) পৌঁছে যান মুখ্যমন্ত্রী। সেখানে ক্রেতাদের সঙ্গে কথা বলেন। জানেন, বাজারে ১৫০ টাকা কেজি দরে পেঁয়াজ (Onion Price) বিক্রি হচ্ছে। এরপরই মুখ্যমন্ত্রী বাজারের পেঁয়াজ বিক্রেতাদের সঙ্গে কথা বলেন।

আরও পড়ুন, কেটে ঝুলছিল হাতের আঙ্গুল, জোড়া দিয়ে চমকে দিলেন কালনা সুপার স্পেশালিটি হাসপাতালের চিকিত্সক

তাঁদের কাছে জানতে চান, কেন এত দামে পেঁয়াজ বিক্রি করছেন? কত দামে তাঁরা পেঁয়াজ কিনছেন? কোথা থেকে পেঁয়াজ আনছেন? জবাবে, পেঁয়াজ ব্যবসায়ীরা মুখ্যমন্ত্রীকে জানান, তাঁরাই ১৪৫ টাকা দামে পেঁয়াজ কিনছেন। পেঁয়াজের দাম নিয়ে খোঁজখবর নেওয়ার পর গাড়িতে উঠে নবান্নের উদ্দেশে রওনা দেন মুখ্যমন্ত্রী।