'একটা কাক একটা বক' কবিতা লিখুন, নাটক করুন, মালদায় পুলিসকে ধমক রুষ্ট মুখ্যমন্ত্রীর

পুলিস কেনও কোনও ব্যবস্থা নিচ্ছে না? কার ভয়ে চুপ করে আছে? প্রশাসনিক বৈঠকে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী।

Updated By: Nov 19, 2019, 09:23 PM IST
 'একটা কাক একটা বক' কবিতা লিখুন, নাটক করুন, মালদায় পুলিসকে ধমক রুষ্ট মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন : মালদার প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী তোপের মুখে পড়লেন পুলিস আধিকারিকরা। পুলিস কেন এত ভয় পাচ্ছে? প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "পুলিস হবে রাফ অ্যান্ড টাফ।" এমনকি ঠিকমতো কাজ করতে না পারলে পুলিসকে নাটক লেখারও 'পরামর্শ' দিলেন ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিসের ভূমিকায় রুষ্ট মুখ্যমন্ত্রীকে বলতে শোনা গেল, "নাটক করুন, অনেক প্রশংসা পাবেন।"

শুধু নাটক নয়, এর পাশাপাশি পুলিসকে কবিতাও লেখারও পরামর্শ দেন তিনি। ঠিক করে দেন কবিতার লাইনও। মালদায় প্রশাসনিক বৈঠক মমতা বন্দ্যোপাধ্যায় তোপ দাগেন, ঝাড়খণ্ডের আদিবাসী নেতারা এরাজ্যে এসে পথ অবরোধ করছে। অথচ পুলিস নীরব দর্শকের ভূমিকা পালন করছে। কেন? জানতে চান মুখ্যমন্ত্রী। তারপরই পরামর্শ দেন, "কবিতা লিখুন। একটা কাক একটা বক।"

এদিন মালদা প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, "ঝাড়খণ্ড থেকে এসে আদিবাসীদের নিয়ে মালদা শহরে প্রতি বছর অবরোধ করছেন একজন নেতা। আদিবাসীদের নিয়ে রাজনীতি করা হচ্ছে। ঝাড়খন্ডের বাসিন্দারা এরাজ্যে এসে আদিবাসীদের ব্যবহার করছে।" পুলিস কেনও কোনও ব্যবস্থা নিচ্ছে না? কার ভয়ে চুপ করে আছে? এরাজ্যের বাসিন্দারা ঝাড়খণ্ডে গিয়ে আন্দোলন করতে পারবে? প্রশাসনিক বৈঠকে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, সরকারি প্রকল্পের সুবিধা সবাই পাচ্ছেন? বিডিওদের ঘরে ঘরে গিয়ে খোঁজ নিতে নির্দেশ নবান্নের

আরও পড়ুন, '৭ দিন সময় দিলাম, সমস্যা মিটিয়ে কাজ শুরু করুন', গঙ্গারামপুরে ধমকের মুখে জেলাশাসক

সাফ জানান, এই ধরনের ঘটনা তিনি আর বরদাস্ত করবেন না। আদিবাসী আন্দোলনের নামে পেছন থেকে কারা কলকাঠি নাড়ছেন, তা জানতে এরপর প্রশাসনিক বৈঠক থেকেই তদন্তের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। এসটিএফ, সিআইডি ও এনফোর্সমেন্ট ব্রাঞ্চকে তদন্তের দায়িত্ব দেওয়ার জন্য রাজ্য পুলিসের ডিজি বীরেন্দ্রকে বলেন তিনি।

আরও খবর পড়তে ডাউনলোড করুন ZEE NEWS অ্যাপ। আর সিলেক্ট করুন ZEE ২৪ ঘণ্টা। ক্লিক করুন এখানে

.