ঘুম থেকে উঠেই পাহাড়ি রাস্তায় ছুটলেন মুখ্যমন্ত্রী! ভিডিয়ো ভাইরাল

মহানদী থেকে সার্কিং হাউজ, জগিং করলেন ৬৪ বছর বয়সী মুখ্যমন্ত্রী। পিছনে ফেলে দিলেন সবাইকে। এঁটে উঠতে না পেরে রীতিমতো দৌড়তে দেখা গেল অফিসারদের।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Oct 24, 2019, 08:05 PM IST
ঘুম থেকে উঠেই পাহাড়ি রাস্তায় ছুটলেন মুখ্যমন্ত্রী! ভিডিয়ো ভাইরাল

নিজস্ব প্রতিবেদন : প্রশাসনিক বৈঠক করতে জেলা সফরই হোক বা শিল্পে লগ্নি টানতে বিদেশ সফর-ই হোক, কোথাও গেলেই সদলবলে হাঁটতে বেরিয়ে পড়েন মুখ্যমন্ত্রী। এটা আর এখন নতুন কিছু নয়। মুখ্যমন্ত্রীকে যাঁরা চেনেন, তাঁরা সবাই জানেন, কোথাও গেলেই 'ম্যাডাম'-এর এটা রুটিন। কিন্তু জগিং? মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী অফিসার থেকে সংবাদমাধ্যমের প্রতিনিধিরা, কেউ-ই ঠিক মনে করতে পারছেন না, জেলা সফরে গিয়ে এর আগে মুখ্যমন্ত্রীকে কখনও জগিং করতে দেখা গিয়েছে কিনা।

২১ অক্টোবর উত্তরবঙ্গ সফরে যান মুখ্যমন্ত্রী। শিলিগুড়িতে প্রশাসনিক বৈঠক সেরে কার্শিয়ংয়ে পৌঁছন তিনি। গতকাল কার্শিয়ংয়ে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। পাহাড় সফরে আজই শেষদিন। আর শেষদিনে ৬৪ বছর বয়সী মুখ্যমন্ত্রীকে দেখা গেল জগিং করতে। এদিন সকালে সবাইকে নিয়ে হাঁটতে বেরিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তখনই মুখ্যমন্ত্রীকে দেখা যায় ছুটতে। মহানদী থেকে কার্শিয়ং সার্কিট হাউজ পর্যন্ত জগিং করে পৌঁছন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীকে হন্তদন্ত হয়ে হাঁটতে বহুবার দেখা গিয়েছে। কিন্তু একেবারে জগিং....! সার্কিট হাউজে পৌঁছনোর সময় মুখ্যমন্ত্রী জগিং শুরু করলে, তাঁর সঙ্গে এঁটে উঠতে পারছিলেন না অফিসাররা। রীতিমতো দৌড়তে দেখা গেল তাঁদেরকে।

নিজের জগিংয়ের ভিডিয়ো ফেসবুকে শেয়ার করেছেন মুখ্যমন্ত্রী। দৌড়নোর ভিডিয়ো শেয়ার করে মুখ্যমন্ত্রী লিখেছেন, "সুস্বাস্থ্যই সুন্দর ভবিষ্যৎ গড়ে তোলার ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ। প্রাতঃভ্রমণের মতো একটি ভালো অভ্যাসই আমাদের সুস্থাস্থ্যের অধিকারী করতে পারে। উত্তরবঙ্গ সফরে কার্শিয়াঙের পাহাড়ি রাস্তায় মনোরম পরিবেশে প্রাতঃকালীন এই হাঁটা এবং দৌড় সারাদিন অক্লান্তভাবে কাজ করতে সহযোগিতা করবে। সুস্থ থাকতে হাঁটার বিকল্প কিছু নেই।" সূূত্রের খবর, তাঁর এই দৌড়কে সবুজের জন্য দৌড় বলেও নিজের অফিসারদের কাছে উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী। দেখুন সেই ভিডিয়ো-

আরও পড়ুন, সার্কিট হাউজে মুখ্যমন্ত্রী, পিছনের জঙ্গলে ৩ চিতাবাঘের 'টহলদারি'!

আরও পড়ুন, "আমাকে বলো না যে কাজ চলছে! কবে শেষ হবে? এটা নাটক হচ্ছে?" কড়া ধমক মুখ্যমন্ত্রীর

বলে রাখি, সুস্বাস্থ্যের জন্য ক্ষমতায় আসার পর থেকেই যোগ-ব্যায়ামের উপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যোগভ্যাস প্রধানমন্ত্রীর রুটিনের অবিচ্ছেদ্য একটা অংশ। ভারতীয় যোগাকে আন্তর্জাতিক স্তরে তুলে ধরতে ক্ষমতা এসেই 'আন্তর্জাতিক যোগ দিবস'-এর সূচনাও করেছে বিজেপি সরকার। নিজের ফিটনেসের প্রমাণ দিতে পাথরের উপরও যোগা করেছেন প্রধানমন্ত্রী। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে নরেন্দ্র মোদীর যোগাভ্যাসের সেই ছবি। 

.