রবীন্দ্র-নজরুলের শান্তির বাংলায় সন্ত্রাসের উলঙ্গ চিতা জ্বালাচ্ছে বিজেপি: মমতা

নিমতায় হত দলীয় নেতা নির্মল কুণ্ডুর পরিবারের সঙ্গে দেখা করলেন তৃণমূল নেত্রী। 

Updated By: Jun 6, 2019, 08:08 PM IST
রবীন্দ্র-নজরুলের শান্তির বাংলায় সন্ত্রাসের উলঙ্গ চিতা জ্বালাচ্ছে বিজেপি: মমতা

নিজস্ব প্রতিবেদন: খুনিদের ক্ষমা নয়। নিমতায় দলীয় নেতা নির্মল কুণ্ডু হত্যাকাণ্ডের তদন্তভার সিআইডি-র হাতে দিয়ে জানিয়ে এলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূল নেত্রী জানান, টাকা দিয়ে মার্ডার করিয়ে দেওয়া সহজ হয়ে গিয়েছে। পরিকল্পনা কার? এটা খুঁজে বার করতে হবে। এখনও জেতেনি। ১৮ আসন জোচ্চুরি করে পেয়েছে। সব আস্তে আস্তে বেরোবে। ২০ লক্ষ ইভিএমের পাত্তা নেই। 

মমতার কথায়, ''১৯৮৪ সালে ইন্দিরা গান্ধী মারা গিয়েছিলেন। তখন স্বতঃস্ফূর্ত ভোট ছিল। একটাও বাড়ি-ঘর পোড়াতে হয়নি। ২০০৯ সালে কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে ২৬টা আসন পেয়েছিলাম। একটাও খুন হয়নি। নিজেরা মার্ডার করছে আর দিল্লিতে মিডিয়াকে বলছে, আমাদের লোক খুন হচ্ছে। কারও মৃত্যু কাম্য নয়। খুনের রাজনীতি পছন্দ করি না। সন্ত্রাসের উলঙ্গ চিতা জ্বালাচ্ছে। বাংলা সন্ত্রাসের জায়গা নয়। শান্তির জায়গা''। 

মমতা বলেন, ''খুনিদের কোনওভাবেই ক্ষমা নয়। ছেলেটা (নির্মল কুণ্ডু) বিজেপিকে বলেছিল, বাবা তোরা শপথগ্রহণের ছবি দেখাবি। আমার বাড়ির সামনে কেন করছিস? গায়ের জোরে করতে হবে। সন্ত্রাস করে দখল করবে। এত সহজ নয়। আগামিদিনেও থাকবে মা-মাটি-মানুষের সরকারটা থাকবে। চলছে চলবে। সারা দেশের সরকার চলবে। কেউ যদি মনে করে দল বাড়াতে দেশকে ধ্বংস করব, এটা হবে না। কিছু লোককে কিছুদিনের জন্যে ভুলিয়ে রাখা যায়''।

খুনের তদন্ত সিআইডি-র হাতে তুলে দেওয়া হয়েছে বলে জানিয়ে বিজেপির বিরুদ্ধে রাজ্যজুড়ে সন্ত্রাস ছড়ানোর অভিযোগ করেছেন মমতা। তাঁর কথায়, ''কোচবিহার, হাবড়ায় খুন করা হয়েছে। কোলের বাচ্চাকে মেরে ফেলেছে। সিপিএমের হার্মাদদের নিয়ে কাজ করছে বিজেপি। সিপিএম নেতাদের বলব, তবে হার্মাদরা তো এখন নেতাদের হাতে নেই। মুণ্ডু কেটে ফুটবল খেলব বলছে। নিজেদের মুণ্ডু ঠিক রাখতে পারব তো! ভাড়াটিয়া গুন্ডা দিয়ে খুন করাচ্ছে। সুস্থ থাকো, ওজন বাড়ুক। বাড়ি ভাঙা, সন্ত্রাস- এসব করো না। ছোট্ট শিশুটি মায়ের কোলে মেরে দেওয়া হল''। তৃণমূল নেত্রীর আবেদন, ওরা যাতে কোনওদিন বাংলার ফিরতে না পারে মানুষকে বলব ব্যবস্থা নিতে। 

মঙ্গলবার নিমতায় খুন হন তৃণমূল নেতা নির্মল কুণ্ডু। ওই ঘটনায় গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত সুপারি কিলারকে। ধৃতের নাম সুজয় দাস। উত্তরপাড়া থেকে অভিযুক্ত সুপারি কিলার সুজয় দাসকে গ্রেফতার করে পুলিস। ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে একটি ওয়ান শাটার ও ৩ রাউন্ড কার্তুজ। উদ্ধার হয়েছে খুনে ব্যবহৃত বাইকটিও।

আরও পড়ুন- তৃণমূলের রাজনৈতিক রণনীতিকার হলেন ২০১৪ সালে মোদীর জয়ের কারিগর প্রশান্ত কিশোর

.