Howrah: বিশ্বের সেরা দশ বিদ্যালয়ের মধ্যে হাওড়ার স্কুল, শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রীর অভিনন্দনের পাশাপাশি স্কুলের সাফল্যে খুশি শিক্ষক থেকে ছাত্র সকলেই। সংস্থার প্রতিষ্ঠাতা মামুন আখতার জানান, তারা সম্মান পেয়ে খুশি। 

Updated By: Jun 11, 2022, 11:13 AM IST
Howrah: বিশ্বের সেরা দশ বিদ্যালয়ের মধ্যে হাওড়ার স্কুল, শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর
প্রতীকী ছবি

দেবব্রত ঘোষ:  ইংল্যান্ডের একটি গবেষণামূলক সমীক্ষাতে উঠে আসা তথ্য অনুযায়ী হাওড়া বেলিলিয়াস রোডের সামারিতান মিশন স্কুলকে পৃথিবীর অন্যতম দশটি সেরা অনুপ্রেরণামূলক স্কুলের মধ্যে একটি বলে ঘোষণা করা হয়েছে। এই তথ্য সামনে আসার পরেই তা নিয়ে টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি টুইট করে লেখেন, সমস্ত প্রতিকূলতা কাটিয়ে উঠে স্কুলটি এই স্থানে পৌঁছেছে। এর জন্য তিনি তাদের অভিনন্দন দেন।

মুখ্যমন্ত্রীর অভিনন্দনের পাশাপাশি স্কুলের সাফল্যে খুশি শিক্ষক থেকে ছাত্র সকলেই। সংস্থার প্রতিষ্ঠাতা মামুন আখতার জানান, তারা সম্মান পেয়ে খুশি। যদিও যে টিমের সঙ্গে তিনি কাজ করে চলেছেন এটা সকলের অংশীদারিত্বের জন্যই সম্ভব হয়েছে। তিনি জানান, বেলিলিয়াস রোডে যে জায়গায় এই স্কুল সেখানে আগে নেশাখোরদের আখড়া ছিল।

এখানে স্কুল করা খুব কঠিন ছিল।২০০১ সালে হাতেগোনা কয়েকজন ছেলেমেয়ে নিয়ে চালু হয় পড়াশোনা। কঠিন চ্যালেঞ্জ ছিল। পুলিস প্রশাসন সব স্তরের মানুষ সহযোগিতা করেছে বলেই তা সম্ভব হয়েছে। ২০২২ সালে এসে মনে হচ্ছে স্বপ্ন সার্থক। বিশ্বের সেরা দশটি অনুপ্রেরনা মূলক স্কুলের মধ্যে জায়গা করে নিতে পেরেছে এই স্কুল।

ইংরেজি শেখানোর পাশাপাশি বাংলা হিন্দি ও উর্দু ভাষায় পারদর্শী করার প্রয়াস চালিয়ে সফল এই বিদ্যালয়। পাশাপাশি এখানে কারিগরি শিক্ষা দেওয়া হয় বিভিন্ন বয়সের মানুষদের। বহু মানুষ আজ স্বাবলম্বী করেছে। বিভিন্ন ধরনের খেলাধুলা ও এন সি সি শেখানো হয়। মামুন আখতার জানান, মুখ্যমন্ত্রীর শুভেচ্ছা তাদের আরও এগিয়ে যেতে অনুপ্রাণিত করবে।

আরও পড়ুন, Weather Today: দক্ষিণবঙ্গে আরও দেরিতে বর্ষা? বাড়ছে আর্দ্রতাজনিত অস্বস্তি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.