ভবানীপুরে হারবেন তাই নন্দীগ্রামে লড়তে চাইছেন, মুখ্যমন্ত্রীকে নিশানা বাম-কংগ্রেসের

তেখালির সভা থেকে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) সহ গোটা অধিকারী পরিবারকে চ্যালেঞ্জ ছুড়ে নন্দীগ্রাম থেকে লড়ার কথা ঘোষণা করেন তৃণমূল সুপ্রিমো

Updated By: Jan 18, 2021, 07:15 PM IST
ভবানীপুরে হারবেন তাই নন্দীগ্রামে লড়তে চাইছেন, মুখ্যমন্ত্রীকে নিশানা বাম-কংগ্রেসের

নিজস্ব প্রতিবেদন: একুশের ভোটে নন্দীগ্রাম থেকে লড়াই করার ইচ্ছ প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার পূর্ব মেদিনীপুরের তেখালির সভায় ওই ঘোষণা করেন তৃণমূল নেত্রী। আর তা নিয়েই কটাক্ষের সুর চড়িয়েছে বাম -কংগ্রেস।

কংগ্রেস নেতা আব্দুল মান্নান(Abdul Mannan) বলেন, 'লোকসভা নির্বাচনের পরও বোঝা গিয়েছিল উনি নিজের জন্য একটি নিরাপদ কেন্দ্র খুঁজছেন। কারণ নিজের কেন্দ্রকে আর নিরাপদ বলে মনে করছেন না মুখ্যমন্ত্রী। মমতা নন্দীগ্রামে প্রার্থী হতে চাইছেন কারণ ভবানীপুরে উনি হারবেন। তাঁর উন্নয়নের জোয়ারে সব ভেসে গিয়েছে। তাই ভবানীপুরে তাঁর দাঁড়ানোর সাহস নেই।' কংগ্রেস নেতা আরও বলেন, ১৪ বছর পর তাঁর নন্দীগ্রামের কথা মনে হল!ওঁর সভায় যতই লোক হোক না কেন উনি হার এড়াতে পারবেন না।

আরও পড়ুন-'কঠিন পরিস্থিতি', জিতেন্দ্রের নতুন টুইটে ফের জল্পনা রাজনৈতিক মহলে

অন্যদিকে, মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে ভোটে লড়াইয়ের ইচ্ছে প্রকাশ করায় মুখ্যমন্ত্রীকে নিশানা করেছেন রাজ্য কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও। মমতাকে উদ্দেশ্য করে সংবাদমাধ্যমে অধীর বলেন, 'ভবানীপুরে ওঁর জনপ্রিয়তা কমছে। ওই কেন্দ্রে অবাঙালি ভোটদাতার সংখ্যা বেশি। তাই উনি বুঝতে পারছেন, আর ভবানীপুর রক্ষা করতে পারবেন না। তাই বিকল্প হিসেবে নন্দীগ্রামের কথা বলছেন।' একই রাস্তায় মমতাকে নিশানা করেছেন সুজন চক্রবর্ত্তীও।  অন্যদিকে, শমীক লাহিড়ী বলেন, মমতা তো গতবারই ভবানীপুর থেকেই হেরে যেতেন যদি RSS এর সাহায্য না পেতেন। এখন উনি যে কেন্দ্রে থেকেই দাঁড়ান না কেন, মানুষের মনে ওনার নামে Go Back স্লোগান লেখা হয়ে গিয়েছে। ভবানীপুর থেকে পালিয়ে যেখান থেকেই দাঁড়ান না কেন মানুষ জানতে চায় পরিবারের  সম্পত্তি বাড়ানো ছাড়া শিল্প হল কই, চাকরি কই?সোমবার তেখালির সভা থেকে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) সহ গোটা অধিকারী পরিবারকে চ্যালেঞ্জ ছুড়ে নন্দীগ্রাম থেকে লড়ার কথা ঘোষণা করেন তৃণমূল সুপ্রিমো। একইসঙ্গে তাঁর ঘোষণা, ভবানীপুরকেও নিরাশ করবেন না। ম্যানেজ করতে পারলে, দুই কেন্দ্র থেকেই এবার বিধানসভা ভোটে লড়বেন তিনি। এদিনের সভায় মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) বলেন, "নন্দীগ্রাম আমার জন্য লাকি জায়গা। আজ নন্দীগ্রাম থেকেই আমি একুশের নির্বাচনের ঘোষণা করছি। ২০২১-এ তৃণমূল কংগ্রেস (TMC) জিতবে। নন্দীগ্রাম (Nandigram) থেকেই শুরু হল জেতার পালা। প্রতি সিটেই তৃণমূল জয়লাভ করবে। এখনই নাম বলছি না, নন্দীগ্রাম সিটে ভালো মানুষ দেব। যারা আপনাদের কাছে থেকে কাজ করবে।"

আরও পড়ুন-ভবানীপুরে পাল্টা চমক দেবে BJP: Samik, এটা Mamata-র হার স্বীকার : Sujan

এরপরই সরাসরি তিনি-ই নিজে নন্দীগ্রাম (Nandigram) থেকে দাঁড়াবেন বলে ঘোষণা করেন। তৃণমূল নেত্রী (Mamata Banerjee) বলেন, "আচ্ছা, আমি-ই যদি নন্দীগ্রামে দাঁড়াই কেমন হয়? এটা আমার আবেগের জায়গা। ভবানীপুরকেও আমি নেগলেক্ট করছি না। ওটাও আমার আবেগের জায়গা। ওখানেও ভালো প্রার্থী দেব। তবে সুব্রত বক্সীকে বলব, নন্দীগ্রামে আমার নামটা চূড়ান্ত করে দিতে।" শেষে অবশ্য তিনি এও বলেন যে, "ভবানীপুরের মানুষকেও আমি কষ্ট দেব না। ম্যানেজ করতে পারলে নন্দীগ্রাম ও ভবানীপুর, দুই জায়গা থেকেই আমি দাঁড়াব। নন্দীগ্রামে আমি দাঁড়াব-ই।"