মন্ত্রীদের অভিযোগ! পুলিসের একাংশের কাজে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী, ডিজিকে কড়া পদক্ষেপের নির্দেশ মমতার

এদিন মুখ্যমন্ত্রীর কাছে অভিযোগ করেন, মেসেজে - ফোনে তাঁদের লাগাতার জয় শ্রীরাম পাঠানো হচ্ছে।

Updated By: Jun 10, 2019, 11:12 PM IST
মন্ত্রীদের অভিযোগ! পুলিসের একাংশের কাজে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী, ডিজিকে কড়া পদক্ষেপের নির্দেশ মমতার

নিজস্ব প্রতিবেদন : বহু জায়গায় নিষ্ক্রিয় পুলিস। বিশেষ করে নিচু তলার পুলিসরা কাজ করছেন না। সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কয়েকজন মন্ত্রীকে নিয়ে রাজ্য পুলিসের ডিজি, ডিএম, এসপি, বিভিন্ন দফতরের সচিব ও বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগের আধিকারিকদের সঙ্গে বৈঠকে উঠে এল এই পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ। কড়া পদক্ষেপের জন্য পুলিসের ডিজি বীরেন্দ্রকে নির্দেশ দিয়েছেন মমতা।   

সন্দেশখালির ঘটনায় পুলিস প্রথমে এফআইআর নিতে চায়নি। মুখ্যমন্ত্রীর কাছে এদিন এই অভিযোগ করেন রাজ্যের এক মন্ত্রী। রাজ্যের আরও এক প্রভাবশালী মন্ত্রী বলেন, ঘরছাড়া নেতারা নিজেদের এলাকায় ফিরতে পারছেন না। নিচু তলার পুলিস সাহায্য করছে না বলেই এমনটা হচ্ছে। নবান্নের বৈঠকে মন্ত্রীরা বলেন, বহু এলাকায় দলের নেতারা ঢুকতে পারছেন না। এরপরই, ডিজি বীরেন্দ্রকে কড়া সুরে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। যে সব ওসিরা অভিযোগ নিচ্ছে না তাদের ওপর নজরদারি করার পাশাপাশি প্রয়োজনে সরিয়ে দেওয়ার কথাও বলেন মুখ্যমন্ত্রী। তাঁর স্পষ্ট বার্তা, পুলিসের কোথায় সমস্যা হচ্ছে! অবিলম্বে ব্যবস্থা নিতে হবে। নরম ভাবে নয়, প্রয়োজনে কঠোর হতে হবে! তৃণমূল সরকার যে রাজ্যে এখনও রয়েছে সেকথাও পুলিসের ডিজিকে মনে করিয়ে দেন মমতা।

আরও পড়ুন - তৃণমূলের পথেই ২০২১-এ তৃণমূল বধের নীল নকসা তৈরি বিজেপির

শুভেন্দু অধিকারী-চন্দ্রিমা ভট্টাচার্যেরা এদিন মুখ্যমন্ত্রীর কাছে অভিযোগ করেন, মেসেজে - ফোনে তাঁদের লাগাতার জয় শ্রীরাম পাঠানো হচ্ছে। ফেসবুকে ভুয়ো পোস্ট-সহ এসব ক্ষেত্রেও কড়া পদক্ষেপের জন্য পুলিসের ডিজিকে নির্দেশ দিয়েছেন মমতা। জয় শ্রীরাম মেসেজ যারা পাঠাচ্ছে তাদের খুঁজে বের করে, অবিলম্বে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও বলেন মুখ্যমন্ত্রী।

.