সংখ্যা না থাকলেও তৃণমূলকে চাপে রাখতে মেয়র পদে প্রার্থী বিজেপির

যদিও মেয়র নির্বাচনে প্রার্থী দিচ্ছেন না কংগ্রেস ও সিপিএম। সম্ভবত ৮২ নম্বর ওয়ার্ড থেকেই পুরভোটে লড়বেন ফিরহাদ। সেক্ষেত্রে পদত্যাগ করবেন বর্ষীয়ান কাউন্সিলর প্রণব বিশ্বাস।

Updated By: Nov 28, 2018, 05:35 PM IST
সংখ্যা  না থাকলেও তৃণমূলকে চাপে রাখতে মেয়র পদে প্রার্থী বিজেপির

নিজস্ব প্রতিবেদন:  সংখ্যার তোয়াক্কা না করেই লড়ছে বিজেপি। মেয়র পদে ফিরহাদ হাকিমের প্রতিপক্ষ হলেন বিজেপির পদপ্রার্থী মীনাদেবী পুরোহিত। বুধবার তিনিও মনোনয়নপত্র জমা দেন। তিনি বলেন, “সংখ্যা নিয়ে ভাবি না। লড়ব।” এই বিষয়ে আর বিশেষ কিছু বলেননি তিনি।

বিজেপির ৫ জন কাউন্সিলর রয়েছে। আর  মমতা বন্দ্যোপাধ্যায়ের  উপস্থিতিতে ১২২ জন কাউন্সিলর ফিরহাদ হাকিমকে  মেয়র পদে মনোনয়ন করেন।  কলকাতা পুরসভার সংশোধনী বিলে রাজ্যপালের সম্মতি মেলার পরই মেয়র পদে মনোনয়ন পেশ করলেন ফিরহাদ হাকিম।  বুধবার দুপুরে মেয়র পদে মনোনয়ন জমা দেন তিনি। সঙ্গে ছিলেন ডেপুটি  মেয়র অতীন ঘোষও ।  

আরও পড়ুন: আমার নামেই সমস্যা, মনোনয়ন জমা দেওয়ার ঠিক আগেই বিস্ফোরক ফিরহাদ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন না কলকাতার মেয়র। ফিরহাদ হাকিমের প্রতিপক্ষ হলেন বিজেপির পদপ্রার্থী মীনাদেবী পুরোহিত। যদিও মেয়র নির্বাচনে প্রার্থী দিচ্ছেন না কংগ্রেস ও সিপিএম। সম্ভবত ৮২ নম্বর ওয়ার্ড থেকেই পুরভোটে লড়বেন ফিরহাদ। সেক্ষেত্রে পদত্যাগ করবেন বর্ষীয়ান কাউন্সিলর প্রণব বিশ্বাস।

মেয়র পদে পদপ্রার্থী হিসাবে মীরাদেবী পুরোহিতের প্রসঙ্গ ওঠায় ফিরহাদ হাকিম বলেন, “আমার সঙ্গে ১২২ জন কাউন্সিলর রয়েছে।  গণতান্ত্রিক পদ্ধতিতে সবাই প্রার্থী হতে পারেন। আগামী ৩ তারিখ নির্বাচন। আমি নিশ্চিত, সেদিনও নির্বাচনের পর এই ঘরে বসেই আমি আপনাদের সঙ্গে প্রেস কনফারেন্স করব।”

.