Jhalda Municipality By-Poll: ঝালদায় 'কাকিমার চোখের জলের ভোট' জিতে 'কাকুর স্বপ্ন পূরণে'র প্রতিশ্রুতি মিঠুনের

তপন কান্দু খুনের প্রতিবাদে এবার উপনির্বাচনে কোনও প্রার্থী দেয়নি বামেরা। উপনির্বাচনে বাম ভোটও গিয়েছে কংগ্রেসের মিঠুনের ঝুলিতে!

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jun 29, 2022, 11:19 AM IST
Jhalda Municipality By-Poll: ঝালদায় 'কাকিমার চোখের জলের ভোট' জিতে 'কাকুর স্বপ্ন পূরণে'র প্রতিশ্রুতি মিঠুনের
নিজস্ব চিত্র

অনুপ মুখার্জি: বুকে সাঁটা 'তপন কান্দু অমর রহে' ব্যাজ। আর মুখে 'কাকুর স্বপ্ন পূরণে'র প্রতিশ্রুতি। ঝালদা পুরসভার (Jhalda Municipality By-Poll) উপনির্বাচনে জয়ী হয়েই মিঠুন কান্দু (Mithun Kandu) জানালেন, 'কাকিমার চোখের জলে এই ভোট। এই জয় কাঙ্খিত জয় ছিল। কাকুর স্বপ্ন পূরণ করব।'

ঝালদা পুরসভার উপনির্বাচনে ওয়ার্ড ধরে রেখেছে কংগ্রেস (Congress)। ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে জয়ী হয়েছেন নিহত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর (Tapan Kandu) ভাইপো মিঠুন কান্দু। জয়ের পর মিঠুন কান্দু বলেন, "আমরা জয়ী হয়েছি । জয়ী হব এটা আশা-ই ছিল। ৭৭৮ ভোটের লিড হয়েছে। আমার কাকুর যে স্বপ্ন ছিল, ওয়ার্ডের লোকের জন্য কাজ করব, সেটা আমি পূরণ করব। রাস্তা, জল ,ড্রেন, পরিষ্কার-পরিচ্ছন্নতার প্রতিশ্রুতি পূরণ করব। দরকারে মানুষকে চেয়ারম্যানের কাছে নিয়ে যাব। বিরোধী দলে থেকেও অবশ্যই কাজ করব।" প্রসঙ্গত, সিভিক ভলেন্টিয়ারের চাকরি করতেন মিঠুন। রাজনীতিতে আসার কোনও ইচ্ছে ছিল না। কিন্তু ঘটনাপ্রবাহ তাঁকে রাজনীতিতে টেনে এনেছে। 

ঝালদা পুরসভার উপনির্বাচনে মোট ভোটার ১,৩৭৯ জন। ভোট পড়েছে ১,১১৫।  কংগ্রেস প্রার্থী মিঠুন কান্দুর ঝুলিতে গিয়েছে  ৯৩০ ভোট। তৃণমূল কংগ্রেস প্রার্থী জগন্নাথ রজক পেয়েছেন ১৫২ ভোট। আর বিজেপির পরেশ দাস মাত্র ৩৩ ভোট পেয়েছেন। ভোটের ফলাফলের পরিসংখ্যানই বলে দিচ্ছে, তৃণমূল কংগ্রেস কার্যত কোনও লড়াইয়েই ছিল না। পুরসভার উপনির্বাচনে দাঁত-ই ফোটাতে পারেনি শাসকদল। ঝুলিতে মাত্র দেড়শো ভোট। যে কারণে ফলাফলের প্রেক্ষিতে তৃণমূল প্রার্থী অভিযোগ করেছেন, 'অন্তর্ঘাত হয়েছে।' 

অন্যদিকে এই উপনির্বাচনে বামেরা কোনও প্রার্থী-ই দেয়নি। প্রসঙ্গত, তপন কান্দু দীর্ঘদিন ফরোয়ার্ড ব্লকের সঙ্গে যুক্ত ছিলেন। ফরোয়ার্ড ব্লক থেকে কাউন্সিলরও হয়েছিলেন। তাই খুনের প্রতিবাদেই এবার উপনির্বাচনে কোনও প্রার্থী দেয়নি বামেরা। রাজনৈতিক মহল মনে করছে, উপনির্বাচনে বাম ভোটও গিয়েছে কংগ্রেসের মিঠুনের ঝুলিতে। উল্লেখ্য, কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনে বর্তমানে তদন্তভার সিবিআই-এর হাতে।

আরও পড়ুন, GTA Election: জিটিএ নির্বাচনের ফলপ্রকাশ বুধবার; ভাগ্য নির্ধারণ অনিত থাপা, অজয় এডওয়ার্ড, বিনয় তামাং-এর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.