লোকসভা ভোটের প্রচারে ৩ এপ্রিল উত্তরবঙ্গে মোদী-মমতার দ্বৈরথ

প্রসঙ্গত, উত্তরবঙ্গ দিয়েই লোকসভা নির্বাচন শুরু হচ্ছে পশ্চিমবঙ্গে। প্রথম তিনদফাতেই সব আসনে ভোট। তাই সব রাজনৈতিক দলই শুরুতে উত্তরবঙ্গে নির্বাচনী প্রচারের উপর বেশি জোর দিয়েছেন।

Updated By: Apr 1, 2019, 08:40 PM IST
লোকসভা ভোটের প্রচারে ৩ এপ্রিল উত্তরবঙ্গে মোদী-মমতার দ্বৈরথ

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে একই দিনে প্রচার শুরু করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাত্পর্যপূর্ণভাবে দু’জনেই উত্তরবঙ্গ থেকে প্রচার শুরু করবেন।

আগামী বুধবার, ৩ এপ্রিল এবারের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে প্রথম জনসভা করতে আসবেন প্রধানমন্ত্রী। তাঁর প্রথম সভাই শিলিগুড়িতে। ওইদিনই আবার প্রচার শুরু করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সেদিন প্রচার করবেন কোচবিহারের দিনহাটায়।

লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়েছে মার্চের ১০ তারিখ। তার পর থেকে প্রচারের ঝাঁঝ বাড়ছে প্রতিদিনই। তবে আগামী বুধবার একই দিনে মোদী-মমতার সভার জেরে প্রচারের তীব্রতা যে তুঙ্গে উঠবে তা বলাই যায়।

আরও পড়ুন: ''মুখ্যমন্ত্রী কিছুই করেননি জঙ্গলমহলের জন্য, যা করেছি আমি...'', বিস্ফোরক ভারতী ঘোষ

তার উপর উত্তরবঙ্গে একই দিনে যুযুধান দুইপক্ষের দুই শীর্ষনেতার উপস্থিতিতে রাজনৈতিক হাওয়া গরম হবে বলেই মনে করা হচ্ছে। কারণ, সবপক্ষই চাইবে ভিড়ে একে অপরকে টেক্কা দিতে।

ফলে নিরাপত্তার দিক থেকে ওই দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠল রাজ্য পুলিস-প্রশাসনের কাছে।

আরও পড়ুন: বিজেপির পালটা মারে চুরমার তৃণমূলের পার্টি অফিস

এদিকে ওই দিনই কলকাতার ব্রিগেডে সভা করবেন প্রধানমন্ত্রী। তার পর আবারও আসবেন বাংলায়। প্রথম দফার ভোটের আগেই নরেন্দ্র মোদীর আরও বেশ কয়েকটি সভা করার কথা বাংলায়।

অন্যদিকে মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গেই থাকবেন আরও কয়েকদিন। বৃহস্পতিবার কোচবিহারের মাথাভাঙায় জনসভা করবেন তিনি। পরদিন তাঁর সভা জলপাইগুড়ির নাগরাকাটায়। ৮ এপ্রিল মুখ্যমন্ত্রী সভা করবেন কোচবিহারের রাসমেলা ময়দানে।

আরও পড়ুন: "মিমিকে ভোট না দিলে কেড়ে নেওয়া হবে ভোটার কার্ড"

প্রসঙ্গত, উত্তরবঙ্গ দিয়েই লোকসভা নির্বাচন শুরু হচ্ছে পশ্চিমবঙ্গে। ১১ এপ্রিল প্রথম দফায় নির্বাচন কোচবিহার ও আলিপুরদুয়ারে। দ্বিতীয় দফায় ১৮ এপ্রিল নির্বাচন। সেদিন ভোট হবে জলপাইগুড়ি, দার্জিলিং ও রায়গঞ্জে। উত্তরবঙ্গের বাকি তিনটি আসন বালুরঘাট, মালদহ উত্তর ও মালদহ দক্ষিণে ভোট হবে ২৩ এপ্রিল, তৃতীয় দফায়।

আরও পড়ুন: সব বুথে নিরাপত্তা, আপত্তি নেই রাজ্যের বাহিনীতেও, জানালেন দুবে

তাই সব রাজনৈতিক দলই শুরুতে উত্তরবঙ্গে নির্বাচনী প্রচারের উপর বেশি জোর দিয়েছেন। প্রতিটি দলের হেভিওয়েট নেতারা ইতিমধ্যে প্রচার শুরুও করে দিয়েছেন। আলিপুরদুয়ারে সভা করে গিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

.