close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

৪৮ ঘণ্টাতেই অবস্থান 'বদল', কাঁচড়াপাড়া পুরসভায় প্রেস্টিজ ফাইট 'জয়' তৃণমূলের

যে ১৭ জন কাউন্সিলর শুভ্রাংশু রায়ের সঙ্গে দিল্লিতে গিয়েছিলেন, তারমধ্যে ১৪ জনই ফেরত আসছেন তৃণমূল।

Updated: Jul 13, 2019, 01:21 PM IST
৪৮ ঘণ্টাতেই অবস্থান 'বদল', কাঁচড়াপাড়া পুরসভায় প্রেস্টিজ ফাইট 'জয়' তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন : কাঁচড়াপাড়া পুরসভা পুনর্দখল নিশ্চিত করল তৃণমূল। আজ আরও ৯ জন কাউন্সিলর বিজেপি সঙ্গ ত্যাগ করে ফের তৃণমূলের 'ঘরে' ফিরছেন। সেই দলে রয়েছেন কাঁচড়াপাড়া পুরসভার চেয়ারম্যান সুদামা রায় ও ভাইস চেয়ারম্যানও। আজই ফের তৃণমূলে যোগ দিচ্ছেন তাঁরা।

কাঁচড়াপাড়া পুরসভায় মোট আসন ২৪। তার মধ্যে একজন সিপিএম ও একজন নির্দল কাউন্সিলর। বাকি ২২ জন তৃণমূলের কাউন্সিলর ছিলেন। কিন্তু লোকসভা ভোটের ফল বেরনোর পর শুভ্রাংশু রায় বিজেপিতে যোগদান করলে, সেই ২২ জনের মধ্যে ১৭ জন-ই তাঁর সঙ্গে দিল্লি যান। সেই দলে ছিলেন চেয়ারম্যান সুদামা রায়ও। এরপরই কাঁচড়াপাড়া পুরবোর্ড ঘিরে আশঙ্কা দানা বাঁধে।

কিন্তু এখন কাঁচড়াপাড়ায় আবার 'ঘর বাপসি' দলত্যাগী সেই কাউন্সিলরদের। আগেই ৫ জন কাউন্সিলর তৃণমূলে ফেরত এসেছেন। আজ ফিরছেন আরও ৯ জন। অর্থাত্ যে ১৭ জন কাউন্সিলর শুভ্রাংশু রায়ের সঙ্গে দিল্লিতে গিয়েছিলেন, তারমধ্যে ১৪ জনই ফেরত আসছেন তৃণমূল। এখন ৫ জন কাউন্সিলর এখানেই ছিলেন। 'ঘরে' ফিরছেন আরও ১৪ জন কাউন্সিলর। ফলে কাঁচড়াপাড়া পুরসভায় তৃণমূলের মোট কাউন্সিলর সংখ্যা বেড়ে দাঁড়াচ্ছে ১৯। অর্থাত্ ২৪ সদস্যের কাঁচড়াপাড়া পুর বোর্ড দখল নিশ্চিত করে নিল তৃণমূল।

আরও পড়ুন, 'অর্জুনদার বারণ শুনিনি', কাঁচড়াপাড়ার 'সার্কাস' নিয়ে বাবার মতো ভুলস্বীকার শুভ্রাংশুরও

যদিও বৃহস্পতিবার সুদামা রায় দাবি করেছিলেন, "তিনি বিজেপিতে ছিলেন, বিজেপিতেই থাকবেন।" শুভ্রাংশু রায় দাবি করেছিলেন, " যে ৫ জন গিয়েছেন, তাঁরা সবাই যোগাযোগ রাখছেন।" কিন্তু ৪৮ ঘণ্টার মধ্যেই ঘুরে গেল সমীকরণ। দড়ি টানাটানিতে এগিয়ে গেল তৃণমূল।