'প্রশাসনের উপর কোনও নিয়ন্ত্রণ নেই', আসানসোলে টিকা বিতর্কে তৃণমূলকে বিঁধলেন Babul

টুইট করলেন আসানসোল দক্ষিণের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পালও।

Updated By: Jul 3, 2021, 06:37 PM IST
'প্রশাসনের উপর কোনও নিয়ন্ত্রণ নেই', আসানসোলে টিকা বিতর্কে তৃণমূলকে বিঁধলেন Babul

নিজস্ব প্রতিবেদন: একজন সাংসদ, আর একজন বিধায়ক। আসানসোলে ভ্য়াকসিন-বিতর্কের পর টুইট করলেন দু'জনেই। রাজ্যের শাসকদলের বিরুদ্ধে সুর চড়ালেন আসানসোলের বিজেপি সাংসদ সাংসদ বাবুল সুপ্রিয় ও আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পাল।

মানুষের জীবন নিয়ে 'ছেলেখেলা'! শিলিগুড়িতে এক ব্যক্তিকে একসঙ্গেই কোভিশিল্ডের ডবল ডোজ দেওয়ার অভিযোগ উঠেছে। বীরভূমে আবার টিকা দেওয়া হয়েছে মৃত ব্যক্তিকেও‌! তালিকা থেকে বাদ গেল না আসানসোলও।

ঘটনাটি ঠিক কী? এদিন আসানসোলে কুলটির সীতারামপুর চবকা টিকাকরণ কর্মসূচি চলছিল। ভ্যাকসিনেশন ক্য়াম্পের আয়োজন করেছিল আসানসোল পুরসভা। আচমকাই সেই ক্যাম্পে হাজির হন বিদায়ী ডেপুটি মেয়র, পুর প্রশাসক বোর্ডের সদস্য তাবাসুম আরা। তারপর? স্বাস্থ্য়কর্মীরা থাকা সত্ত্বেও তিনি নিজেই এক মহিলাকে ভ্যাকসিন দিয়েছেন বলে অভিযোগ। ঘটনার কিছুক্ষণ ওই ভ্যাকসিনেশন ক্যাম্প থেকে চলেও যান আসানসোল পুরসভার ডেপুটি মেয়র।

আরও পড়ুন: বাঁকুড়ায় ভ্যাকসিনেশন ক্যাম্পে বিশঙ্খলা, পুলিসের সঙ্গে ধস্তাধস্তি টিকাপ্রার্থীদের

এই ঘটনার ভিডিওটি টুইট করেছেন আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। লিখেছেন, 'মনে হচ্ছে, তৃণমূল সরকারের প্রশাসনের উপর কোনও নিয়ন্ত্রণই নেই। আসানসোল পুরসভার প্রশাসনিক বোর্ডের সদস্য, তৃণমূলের তাবাসুম আরা নিজেই এক মহিলাকে ভ্যাকসিন দিয়েছেন। রাজনৈতিক কারণে কি তিনি কড়া শাস্তির হাত থেকে রেহাই পেয়ে যাবেন'?

 

একুশের ভোটে আসানসোল দক্ষিণ কেন্দ্রে জিতে বিধায়ক হয়েছেন বিজেপির অগ্নিমিত্রা পাল। তাঁর টুইট, 'মানুষের জীবন নিয়ে তৃণমূলের ছিনিবিনি খেলার কোনও সীমা নেই। চিকিত্‍সক ও নার্সেরা থাকা সত্ত্বেও পুর প্রশাসকমণ্ডলীর তৃণমূল সদস্য তাবাসুম আরা নিজেই এক মহিলাকে ভ্যাকসিন দেওয়া সিদ্ধান্ত নিলেন'। 

 

আসানসোল পুরসভার বিদায়ী ডেপুটি মেয়রের 'কীর্তি' নিয়ে খুব বেশি কিছু বলতে রাজি নন স্বাস্থ্য দফতরের কর্মীরা। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের সংক্ষিপ্ত প্রতিক্রিয়া, 'স্বাস্থ্যকর্মীদের কাজ তারা করলেই ভালো। অন্য কারও তা করা উচিত নয়। এটি খুবই স্পর্শকাতর বিষয়'। এমনকী, নিজের 'ভুল' স্বীকার করে নিয়েছেন তাবাসুম আরাও। তবে, তাঁর দাবি, 'নার্সিং ট্রেনিং নিয়েছি। এসব কাজ জানি'।