Duare Sarkar: ২১ মে থেকে আবার দুয়ারে সরকার, পাড়ায় সমাধানে ৫ লাখ খরচা করতে পারবেন জেলাশাসকরা

 মে মাসের শেষ সপ্তাহ থেকে তিনি আবার জেলা সফর শুরু করবেন। 

Updated By: Apr 27, 2022, 06:03 PM IST
Duare Sarkar: ২১ মে থেকে আবার দুয়ারে সরকার, পাড়ায় সমাধানে ৫ লাখ খরচা করতে পারবেন জেলাশাসকরা

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে ফের শুরু হতে চলেছে দুয়ারে সরকার। ২১ মে থেকে আবার শুরু হবে দুয়ারে সরকার। চলবে ৩১ মে পর্যন্ত। এই দুয়ারে সরকারে যে আবেদন জমা পড়বে, তার নিষ্পত্তি করা হবে ১ জুন থেকে ৬ জুন। ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

একইসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, উন্নয়নের পথে চলবে ৫ মে থেকে ১৫ মে। সরকারের বিভিন্ন প্রকল্প নিয়ে সারা রাজ্য জুড়ে চলবে প্রচার কর্মসূচি। অন্যদিকে ৫ মে থেকে ২০ মে পর্যন্ত চলবে পাড়ায় সমাধান। মুখ্যমন্ত্রী বলেন, পাড়ায় সমাধানে গুরুত্ব দেওয়া উচিত। পাড়ায় সমাধানের ক্ষেত্রে জেলাশাসকের তত্ত্বাবধানে ৫ লক্ষ টাকা পর্যন্ত খরচের অনুমতি দেওয়া হচ্ছে। অর্থাৎ ৫ লাখ টাকা পর্যন্ত কাজ করতে পারবেন জেলাশাসকরা। দুয়ারে সরকার ও পাড়ায় সমাধান যখন চলবে, তখন অফিসারদের ছুটি দেওয়া হবে না বলেও জানান তিনি। 

আরও জানান, মে মাসের শেষ সপ্তাহ থেকে তিনি আবার জেলা সফর শুরু করবেন। সাইক্লোন এরিয়া কোনগুলো, কোন এরিয়ায় বেশি বাজ পড়ে, এই বিষয়গুলো এখন থেকেই নজরে রেখে যথাযথ প্ল্যান করে রাখারও নির্দেশ দেন তিনি। আরও বলেন, ডিভিসি জল ছাড়লে যে এলাকাগুলো ডুবে যায়, সেই এলাকাগুলোর দিকে নজর দিতে হবে। ১ জুন থেকে সব জেলার কন্ট্রোল রুম খোলা থাকবে বলেও জানান তিনি। 

আরও পড়ুুন, Summer Vacation: অসুস্থ হচ্ছে শিশুরা, ২ মে থেকে গরমের ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর

Mamata on Hanskhali Rape Case: "IC-র গাফিলতির জন্য হয়েছে", পুলিসের ঘাড়ে হাঁসখালি ধর্ষণ কাণ্ডের দায় চাপালেন মমতা

Mamata on Rampurhat Arson: "তোমাদের ভুলের জন্য সরকারের মুখ পুড়েছে", রামপুরহাট কাণ্ডে পুলিসকে বিঁধলেন মমতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.