Abhishek Banerjee In Dhupguri: মমতা যতদিন রয়েছেন কেউ পৃথক রাজ্য তৈরির সাহস পাবে না, ধুপগুড়িতে চ্যালেঞ্জ অভিষেকের

উত্তরবঙ্গ কথায় তাঁর আপত্তি রয়েছে বলে সাফ জানিয়ে দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Updated By: Jul 12, 2022, 04:30 PM IST
Abhishek Banerjee In Dhupguri: মমতা যতদিন রয়েছেন কেউ পৃথক রাজ্য তৈরির সাহস পাবে না, ধুপগুড়িতে চ্যালেঞ্জ অভিষেকের

প্রদ্যুত্ দাস: সম্প্রতি উত্তরবঙ্গ সফরের আগে পৃথক রাজ্যের দাবি নিয়ে মমতা বন্দ্য়োপাধ্য়ায়কে হুঁশিয়ারি দিয়েছিল কেএলও। মঙ্গলবার ধুপগুড়িতে দাঁড়িয়ে উত্তরবঙ্গে পৃথক রাজ্যের দাবিদারদের একপ্রকার চ্যালেঞ্জ ছুড়ে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার ধুপগুড়ি পুরসভার মাঠে এক সভায় অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, যারা উত্তরবঙ্গের নাম করে বাংলাকে ভাগ করতে চায় তাদের আজ চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে যাচ্ছি। যতদিন মমতা বন্দ্যোপাধ্যায় থাকবেন ততদিন এখানে কেউ পৃথক রাজ্য করার সাহস দেখাতে পারবে না। 

উত্তরবঙ্গ কথায় তাঁর আপত্তি রয়েছে বলে সাফ জানিয়ে দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি বলেন, লোকজন কথায় কথায় বলে উত্তরবঙ্গ। উত্তরবঙ্গ কথাটা আমরা শুনতে ভালো লাগে না। ধুপগুড়িতে সভা করব শুনেই মিডিয়ায় খবর হল, উত্তরবঙ্গ সফরে অভিষেক। কেন? আমি যখন ঝাড়গ্রামে, হলদিয়া, ব্যারাকপুরে সভা করি তখন তো আপানারা লেখেন না দক্ষিণবঙ্গ?  কথা দিচ্ছি এখানে এমন তৃণমূলের সংগঠন গড়ব যে এর পরের বার সাংবাদিকরা লিখবেন ধুপগুড়ি সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরাজ্যে উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ বলে কিছু হয় না। এরাজ্যে একটাই বঙ্গ, তা হল পশ্চিমবঙ্গ। তৃণমূলের অভিধানে আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি রয়েছে, উত্তরবঙ্গ বলে কিছু নেই। বিজেপির যদি ক্ষমতা থাকে তাহলে বাংলা ভাগ করার চক্রান্ত করে দেখাও। যদি কড়ায়গন্ডায় জবাব না দিই তাহলে আমার নাম অভিষেক বন্দ্যোপাধ্যায় নয়।   

অভিষেক বলেন, রাস্তায় আসার সময়ে একটা হাট ঘুরে দেখলাম। মানুষজন তাদের মতামত, দাবির কথা জানালেন। দেখলাম মানুষের মধ্যে আজও তৃণমূল কংগ্রেসকে নিয়ে উন্মদনা রয়েছে। আমার বলতে বাধা নেই যে মানুষ তৃণমূলের জন্য দরজা খুলে বসে রয়েছে। আমরা ওদের কাছে পৌঁছতে পারছি না। সেই জায়গাটা নিচ্ছে বিজেপি। যারা তৃণমূল কংগ্রেসের কাছ থেকে মুখ ঘুরিয়েছেন তাদের কাছ আমি ক্ষমা চাইতে এসেছি। 
এখন নির্বাচন নেই। আমি ভোট চাইতে আসিনি। তৃণমূল কংগ্রেস ভোটের পাখি নয়। আমি বারেবারেই বলেছি বহিরাগতরা আসে, বহিরাগতরা যায়। বাংলা নিজের মেয়েকেই চায়। গত বছর জানুয়ারি মাস থেকে ভোটের জন্য যারা উত্তরবঙ্গে ডেইলি প্যাসেঞ্জারি শুরু করেছিল তাদের এই ১৪ মাস পরে আর দেখা নেই। কিন্তু পাশে রয়েছে তৃণমূল কংগ্রেস। মমতা স্পষ্ট বলেছেন, আপনার দুঃখে আপনার পাশে গিয়ে দাঁড়াবে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন-Mamata In Darjeeling: পাহাড়ে আম জনতার সঙ্গে মিশে গেলেন মমতা, নিজের হাতে ফুচকা বানিয়ে খাওয়ালেন বাচ্চাদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.