ফ্ল্যাট ভাড়ার নামে অনলাইন প্রতারণা, গ্রেফতার ভিন রাজ্যের বাসিন্দা

 অনলাইনে ফ্ল্যাট ভাড়ার নাম করে প্রতারণার অভিযোগে গ্রেফতার এক ভিন রাজ্যের এক বাসিন্দা।

Updated By: Jul 10, 2021, 07:04 PM IST
ফ্ল্যাট ভাড়ার নামে অনলাইন প্রতারণা, গ্রেফতার ভিন রাজ্যের বাসিন্দা

নিজস্ব প্রতিবেদন: অনলাইনে ফ্ল্যাট ভাড়ার নাম করে প্রতারণার অভিযোগে গ্রেফতার এক ভিন রাজ্যের এক বাসিন্দা। ৫০ হাজার টাকা অগ্রিম ভাড়া দেওয়ার পর আরও ৫০ হাজারের দাবি করেন ওই অভিযুক্ত। এরপরই বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিসে অভিযোগ জানান হয়। 

ঠিক কী ঘটেছে? 

২০২০ সালের ফেব্রয়ারিতে বিধাননগর সাইবার ক্রাইম থানায় সল্টলেকের একটি বেসরকারি সংস্থার কর্মী অভিযোগ জানান, যে তিনি একটি বহুপ্রচলিত অনলাইন প্লার্টফর্মে একটি ফ্ল্যাট ভাড়া করেন। অনলাইন প্লার্টফর্মের থেকে যোগাযোগ নম্বর দিয়ে কথা বলেন মালিকের সঙ্গেও। অভিযোগকারীর দাবি ওই ব্যক্তি ফ্ল্যাট ভাড়া এবং অগ্রিম বাবদ ৫০ হাজার টাকা দাবি করেন। সল্টলেকের বিকাশ ভবন এলাকার সামনে ওই অভিযুক্ত ব্যক্তিকে ৫০ হাজার টাকা দেন অভিযোগকারী। 

আরও পড়ুন, পেট্রোল পাম্পে মোদীর ছবি খুলে ফেলল TMC, জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ

কিন্তু ফ্ল্যাট দেওয়া তো দূর, কিছুদিন পর থেকেই ওই বেসরকারি সংস্থার কর্মীর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয় অভিযুক্ত ব্যক্তি। এরপর প্রতারিত হয়েছেন বুঝতে পেরে বিধাননগর সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হন ওই বেসরকারি সংস্থার কর্মী। ঘটনার তদন্ত শুরু করে বিধাননগর ক্রাইম থানার পুলিস।

তদন্তে উঠে আসে ঝাড়খণ্ডের বাসিন্দা অনুভব বিশ্বরঞ্জন নামক এক ব্যক্তির নাম। তথ্যের ভিত্তিতে গতকাল ২১ বছরের ওই অভিযুক্তকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। পুলিস সূত্রে খবর, এই ব্যক্তি অনলাইনে বিভিন্ন ফ্ল্যাটের ছবি দিয়ে প্রতারণা করেছে অনেকের সঙ্গেই। অভিযুক্তকে শনিবার বিধাননগর মহকুমা আদালতে তোলা হয়। অভিযুক্তকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে, এমনটাই খবর পুলিস সূত্রে। আর কোন কোন ব্যক্তিকে এই অভিযুক্ত তার প্রতারণার জালে ফাঁসিয়েছে, সেই বিষয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস।

.