Balurghat: শরীরে ডিম্বাশয়! ল্যাবের রিপোর্টে থ বালুরঘাটের ৮৪-র বৃদ্ধ

দীর্ঘদিন ধরেই শারীরিক সমস্যায় ভুগছেন তিনি।

Updated By: Mar 17, 2022, 11:52 PM IST
 Balurghat: শরীরে ডিম্বাশয়! ল্যাবের  রিপোর্টে থ বালুরঘাটের ৮৪-র বৃদ্ধ

নিজস্ব প্রতিবেদন: যৌবন পেরিয়ে পৌঁছে গিয়েছেন বার্ধক্যে। কিন্তু শরীরের যে ডিম্বাশয় রয়েছে, তা কে জানত! বেসরকারি ল্যাবের রিপোর্ট চোখ কপালে উঠেছে আশি পেরোনো বৃদ্ধের। ঘটনাটি জানাজানি হতেই শোরগোল পড়েছে বালুরঘাটে।

জানা গিয়েছে, মালদহের বাসিন্দা ওই বৃদ্ধ। পেশায় তিনি অবসরপ্রাপ্ত সরকারি কর্মী। স্ত্রীও সরকারি কর্মচারী ছিলেন। চাকরি করতেন বালুরঘাট হাসপাতালে। বেশ কয়েক বছর ধরে কিডনির সমস্যায় ভুগছেন ওই বৃদ্ধ। বালুরঘাটের হোমিওপ্যাথি চিকিৎসা চলছিল তাঁর। সম্প্রতি কিডনি পরীক্ষা করানোর পরামর্শ দেন চিকিৎসক।  তারপর?  বালুরঘাটের রঘুনাথপুর এলাকার একটি বেসরকারি ল্য়াবে কিডনি পরীক্ষা করান। গতকাল, বুধবার সন্ধ্যায় রিপোর্ট এসেছে। আর সেই রিপোর্ট দেখেই চক্ষু চড়কগাছ ওই বৃদ্ধের! তাজ্জব বনে গিয়েছেন চিকিৎসকও। কারণ, রিপোর্টে ওই বৃদ্ধের শরীরের ডিম্বাশয়ের উপস্থিতির বিষয়টি উল্লেখ করা হয়েছে! 

আরও পড়ুন: Kolkata High Court: জামালপুরের প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র পুনর্গঠন মামলায় রাজ্যকে জরিমানা হাইকোর্টের

চিকিৎসা বিজ্ঞান অনুযায়ী, মহিলাদের শরীরের ডিম্বাশয় থাকে, আর পুরুষদের শরীরের শুক্রাশয়। তাহলে এক্ষেত্রে উল্টো হল কী করে? ঘটনাটিকে 'ছাপার ভুল' বলে দায় এড়িয়েছেন ওই প্যাথলজিক্যাল ল্যাবের কর্ণধার ও রেডিওলজিস্ট। স্থানীয় বাসিন্দাদের দাবি, বালুরঘাটে রঘুনাথপুর এলাকা জাতীয় সড়কে ধারে কার্যত ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠেছে প্যাথলোজিক্যাল ল্যাব। বেশিরভাগ ল্যাবেরঅ লাইসেন্স নেই! অভিযুক্ত ল্যাবের বিরুদ্ধে শান্তিমূলক ব্যবস্থার নেওয়ার দাবি তুলেছেন ওই বৃদ্ধ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)