Panchayat Election 2023: একই আসনে মনোনয়ন জমা স্বামী-স্ত্রীর, বালুরঘাটে তৃণমূলের চিন্তা অন্তর্কলহ

দুই প্রার্থীই আবার নিজেদের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসাবে দাবী করলেন। এরপরই দম্পতির মধ্যে বিবাদ শুরু হয়। তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতির সোশ্যাল নেটওয়ার্ক গ্রুপে প্রকাশিত তালিকায় নাম না থাকায় তৃণমূলেরই প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা করলেন দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ মফিজ উদ্দিন মিয়া।

Updated By: Jun 15, 2023, 05:46 PM IST
Panchayat Election 2023: একই আসনে মনোনয়ন জমা স্বামী-স্ত্রীর, বালুরঘাটে তৃণমূলের চিন্তা অন্তর্কলহ
নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একই আসনে স্বামী ও স্ত্রী মনোনয়নপত্র জমা করলেন। দুই প্রার্থীই আবার নিজেদের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসাবে দাবী করলেন। মালদার কালিয়াচকের ৩ নম্বর ব্লকের জেলা পরিষদের ৪৩ নম্বর আসনে এই দম্পতি মনোনয়নপত্র জমা পড়েছে।

বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছেন জেলার তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। দলীয়ভাবে মালদার জেলা পরিষদের ৪৩ নম্বর আসনটির প্রার্থী হিসেবে বৈষ্ণবনগর বিধানসভার বিধায়ক চন্দনা সরকারের স্বামী পরিতোষ সরকারের নাম স্থির করা হয়েছে। কিন্তু চন্দনা সরকার বৈষ্ণবনগর বিধানসভার বিধায়কের পাশাপাশি মালদা জেলা পরিষদের সহকারী সভাধিপতি রয়েছেন। তাই কালিয়াচক ৩ নম্বর ব্লকের ৪৩ নম্বর আসনটি বিধায়কের স্বামী পরিতোষ সরকারের নাম স্থির করা হয়।

এরপরই দম্পতির মধ্যে বিবাদ শুরু হয়। ৪৩ নম্বর আসনটিতে প্রার্থী হওয়ার দাবী জানাতে থাকেণ বিধায়ক চন্দনা সরকার। জেলা নেতৃত্ব বিষয়টি রাজ্য নেতৃত্বকে জানান। কিন্তু রাজ্য নেতৃত্ব চন্দনা সরকারের দাবী নাকচ করে দেন। শুধু তাই নয় চন্দনা সরকারের স্বামী গৃহযুদ্ধ রুখতে প্রার্থী পদ থেকে নিজের নাম প্রত্যাহারের জন্য আবেদনও করেন রাজ্য থেকে জেলা নেতৃত্বকে। কিন্তু দলীয়ভাবে সেই আবেদনও নাকচ করে দেওয়া হয়। প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয় পরিতোষ সরকারকে। এরপরই এই দম্পতি একসঙ্গে জেলার রিটারিং দফতরে এসে একই আসনে মনোনয়নপত্র জমা দেন।

অন্যদিকে, তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতির সোশ্যাল নেটওয়ার্ক গ্রুপে প্রকাশিত তালিকায় নাম না থাকায় তৃণমূলেরই প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা করলেন দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ মফিজ উদ্দিন মিয়া।

আরও পড়ুন: Panchayat Election 2023: পথে বাধা দুষ্কৃতী, বিডিও অফিসের রাস্তায় বিরোধী প্রার্থীদের ফেলে পালাল পুলিস!

শুধু মফিজ উদ্দিন মিয়া নন জেলার বিভিন্ন ব্লকে তৃণমূলের গোঁজ প্রার্থীর ছড়াছড়ি। হিলি থেকে হরিরামপুর, কুশমন্ডি থেকে কুমারগঞ্জ, সর্বত্রই বিভিন্ন আসনে পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি বা জেলা পরিষদে একাধিক প্রার্থী হিসেবে দাঁড়িয়েছে তৃণমূলের একাংশ।

কুমারগঞ্জের তিনটি জেলা পরিষদ আসনের তিনটিতেই একাধিক তৃণমূল কর্মীর প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা পড়েছে। জেলার হিলি ব্লকেও একই ঘটনা। হিলি ব্লকের দুটি আসনে চারজন তৃণমূলের প্রার্থী দাঁড়িয়েছেন। কুমারগঞ্জের জেড পি ৯ থেকে মনোনয়নপত্র জমা দিলেন মফিজ উদ্দিন।

এই আসনেই তৃণমূলের অপর প্রার্থী  হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন স্থানীয় বিধায়ক তোরাব হোসেন মন্ডলের ছেলে রেজাউল মন্ডল। মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে তৃণমূল কংগ্রেসের প্রার্থীরা জেলার সর্বত্রই মনোনয়ন দেওয়ার জন্য সরকারি দফতরে আসেন।

আরও পড়ুন: Panchayat Election 2023: পুলিসকে লক্ষ করে ইট বৃষ্টি, মনোনয়ন ঘিরে উত্তপ্ত বীরভূমের আমোদপুর

বালুরঘাট মহকুমা শাসকের দফতরে সকাল থেকেই ছিল মনোনয়ন জমা দেওয়ার জন্য ভিড়। কিন্তু তৃণমূল কংগ্রেসের গোঁজ প্রার্থী দেওয়ার লাইন ছিল সবথেকে বড়।

মফিজ উদ্দিন মিয়ার দাবি যে তালিকা সামাজিক মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে সেখানে কারোর স্বাক্ষর নেই। ফলে এই তালিকা আসল কিনা বোঝা যাচ্ছে না। মনোনয়ন জমা করা থাকলেও যদি দল সিম্বল দেয় তাহলে লড়াই হবে, দল সিম্বল না দিলে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন তিনি।

বিরোধী শক্তি নয় এবারের পঞ্চায়েত নির্বাচনে দক্ষিণ দিনাজপুর জেলায়  তৃণমূলের বিপক্ষে লড়বে তৃণমূল। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

.