Panchayat Election 2023: বিধায়কের বাড়িতে ঝাঁট দেন, তাকেও টিকিট দেওয়া হয়েছে! তুমুল শোরগোল বলাগড়ে

Panchayat Election 2023: মনোনয়ন পত্র খুঁটিয়ে দেখার সময়েই বাদ পড়ে গিয়েছেন বহু বিরোধী প্রার্থী। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বহু জায়গায় জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। হাওড়া গ্রামীণে উদয়নারায়ণপুর, বাগনান ও উলুবেড়িয়া উত্তর বিধানসভা এলাকার এখনও পর্যন্ত মোট ১৯টি গ্রাম পঞ্চায়েতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী তৃণমূল

Updated By: Jun 18, 2023, 07:31 PM IST
Panchayat Election 2023: বিধায়কের বাড়িতে ঝাঁট দেন, তাকেও টিকিট দেওয়া হয়েছে! তুমুল শোরগোল বলাগড়ে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পঞ্চায়েত নির্বাচনে বিরোধীদের মনোনয়ন জমা দিতে দেওয়া হয়নি এমন অভিযোগ উঠছে শাসক দলের বিরুদ্ধে। কোথাও এনিয়ে তুমুল সংঘর্ষ হয়েছে। এর মধ্যেই বেরিয়ে আসছে তৃণমূল কংগ্রেসে নিজেদের মধ্যেই বিবাদ। প্রার্থী বাছাই করতে গিয়ে হিমশিম খাচ্ছে শাসকদলই। এনিয়ে তুমুল গোলমাল হয়েছে হুগলির বলাগড়ে। অভিযোগ উঠেছে, বিধায়কের বাড়ির ঝাড়ুদারকেও পঞ্চায়েতে টিকিট দিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন-মাত্র ১০ হাজার টাকা দেনা, আদায় করতে এসে পরিবারের ২ বোনকে গুলি করে মারল পাওনাদাররা

পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী দেওয়াকে কেন্দ্র করে তুমুল গোলমাল বেধে গেল বলাগড়ে। এনিয়ে বৈঠক ডেকেছিলেন ব্লক সভাপতি। জিরাটের একটি লজে এনিয়ে বৈঠক ডাকেন ব্লকের সভাপতি নবীন গঙ্গোপাধ্যায়। সেখানেই কর্মীরা ক্ষোভে ফেটে পড়েন। তাঁদের দাবি দুষ্কৃতীদেরও টিকিট দিয়ে দেওয়া হয়েছে। এবার ব্লকের ৬ কর্মধক্ষ্য, সভাপতি, উপপ্রধান বাদ পড়েছেন। এদের টিকিট না পাওয়ার পেছনে বিধায়ক মনোরঞ্জন ব্যাপারীর হাত রয়েছে বলে দাবি করা হয়। বিধায়কের বাড়িতে যিনি ঝাঁট দেন তাকেও টিকিট দেওয়া হয়েছে। এসবের মধ্যে রয়েছে টাকার খেলা।

ব্লক সভাপতি নবীন গঙ্গোপাধ্যায়ের অভিযোগ, যারা সারা বছর কাজ করেছেন তাদের টিকিট দেওয়া হয়নি। বিষয়টি দলকে জানানো হয়েছে। কোনও দিন দল করেননি এমন লোকও টিকিট পেয়েছেন। এনিয়েই কর্মীদের ক্ষোভ। ব্লকের খাদ্য কর্মাধক্ষ্য বাদল সরকার বলেন, বাইরে সিপিএমের সঙ্গে লড়াই করতে হয় আর দলের মদ্যে টিকিট নিয়ে লড়তে হয়। এবার যেভাবে টিকিট দেওয়া হয়েছে তাতে দলের কর্মীদের কথা শোনা হয়নি। ব্লকের সাধারণ সম্পাদক সুজয় মুখোপাধ্য়ায় বলেন, টাকার বিনিময়ে টিকিট দেওয়া হয়েছে। বিধায়কের বাড়িতে ঝাঁট দেয় তাকেও  টিকিট দেওয়া হয়েছে।

এদিকে, মনোনয়ন পত্র খুঁটিয়ে দেখার সময়েই বাদ পড়ে গিয়েছেন বহু বিরোধী প্রার্থী। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বহু জায়গায় জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। হাওড়া গ্রামীণে উদয়নারায়ণপুর, বাগনান ও উলুবেড়িয়া উত্তর বিধানসভা এলাকার এখনও পর্যন্ত মোট ১৯টি গ্রাম পঞ্চায়েতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী তৃণমূল। উদয়নারায়ণপুর বিধানসভার ১৬টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ১৫টি গ্রাম পঞ্চায়েত-ই বিনা প্রতিদ্বন্দিতায় তৃণমূলের দখলে। বাগনান বিধানসভার ১৩টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ৩টি গ্রাম পঞ্চায়েত তৃণমূলের দখলে। ওদিকে উলুবেড়িয়া উত্তর বিধানসভা কেন্দ্রের একটি গ্রাম পঞ্চায়েত ‌চন্দ্রপুর গ্রাম পঞ্চায়েত তৃণমূলের দখলে। 

হাওড়া গ্রামীণ জেলার তৃণমূল সভাপতি অরুনাভ সেনের দাবি, বিরোধীদের সাংগঠনিক ক্ষমতা নেই। তাই বিরোধীরা প্রার্থী দিতে পারেনি। প্রার্থী তারা খুঁজে পায়নি। এতে সন্ত্রাসের কোনও প্রশ্ন-ই ওঠে না। অন্যান্য  জায়গায় যেসব সন্ত্রাসের কথা বলা হচ্ছে, একতরফা কিছু হয় না। অন্যদিকে বিরোধীদের দাবি, সন্ত্রাসের কারণেই তারা প্রার্থী দিতে পারেনি। শাসকদল প্রায় সময়ই এলাকায় হুমকি দিচ্ছে।

 জলপাইগুড়ির ময়নাগুড়িতে গ্রাম পঞ্চায়েতের একটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী তৃণমূল। ময়নাগুড়ি ও ধুপগুড়িতে উল্লাসে মাতলেন তৃণমূলের কর্মী সমর্থকরা। শনিবার স্ক্রুটিনির পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের বিষয়টি প্রকাশ্যে আসতেই অকাল হোলিতে মেতে ওঠেন তাঁরা। 

জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি ব্লকের ময়নাগুড়ি গ্ৰাম পঞ্চায়েতের ১৬/৮৩ নম্বর বুথে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন অনিমা রায়। কিন্তু বেংকান্দি এলাকার ওই বুথে বিরোধীরা প্রার্থী দিতে না পারায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন বলে জানা গিয়েছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত অনিমা রায় বলেন, "গণতন্ত্রের রায়ে মানুষের কাজ করতে চাই।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.