কাঁথিতে পঞ্চায়েত প্রধানকে অনাস্থা ভোটে হারিয়ে দিলেন দলেরই পঞ্চায়েত সদস্যরা

পঞ্চায়েত সদস্যরা বলছেন, সংশ্লিষ্ট পঞ্চায়েতে এ ঘটনা নজিরবিহীন।

Updated By: Jun 23, 2021, 04:17 PM IST
কাঁথিতে পঞ্চায়েত প্রধানকে অনাস্থা ভোটে হারিয়ে দিলেন দলেরই পঞ্চায়েত সদস্যরা

নিজস্ব প্রতিবেদন: কাঁথি-১ ব্লকের মহিষাগোট পঞ্চায়েতের বর্তমান প্রধান নির্মল মিশ্রকে অনাস্থা ভোটে হারিয়ে দিল দলেরই পঞ্চায়েত সদস্যরা। বুধবার নিয়ম মেনে অনাস্থা মিটিং ডেকেছিল প্রশাসন। সেখানে পঞ্চায়েতের ১৪ জন সদস্যের মধ্যে ৯ জন এদিনের ভোটাভুটিতে অংশ নেন। ভোটের মাধ্যমে বর্তমান প্রধান নির্মল মিশ্রের বিরুদ্ধতা করেন উপস্থিত পঞ্চায়েত সদস্যরা। ফলে নির্মল মিশ্রকে সরতে হল।

আগামী এক সপ্তাহের মধ্যে আলোচনার ভিত্তিতে পরবর্তী পঞ্চায়েতের প্রধান চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন কাঁথি (Kanthi) তৃণমূলের ব্লক নেতৃত্ব।

আরও পড়ুন: মাছ ধরার জালে বিরল প্রজাতি কেউটে সাপ! হুলস্থুলকাণ্ড হিঙ্গলগঞ্জে

পঞ্চায়েত সদস্য তথা পঞ্চায়েত সঞ্চালক মানিক গরাই বলেন, 'এক নজিরবিহীন ইতিহাস তৈরি হয়ে থাকল এই মহিষাগোট পঞ্চায়েতে। মহিষাগোট পঞ্চায়েতে এই ঘটনা এই প্রথম। এখানকার যিনি প্রধান তিনি মা-মাটি-মানুষের প্রতীকে জিতেছিলেন। জিতে প্রধান হয়েছিলেন। কিন্তু আমাদের অত্যন্ত খারাপ লাগছে এটা জেনে যে, সাম্প্রদায়িক শক্তির সঙ্গে উনি আঁতাত করেছিলেন। তাই ওঁকে অপসারিত হতে হল। 

কাঁথি ১ ব্লকের ভাইস প্রেসিডেন্ট নন্দলাল মিশ্রকে এ বিষয়ে প্রশ্ন করা বলে তিনি বলেন, প্রধানের (Panchayat Pradhan) বিরুদ্ধে নানা অভিযোগ ছিল, তাঁর বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ ছিল, কাজে অসহযোগিতার অভিযোগও ছিল। ছিল পঞ্চায়েতের কাজে অনিয়ম, তাই এই অনাস্থা আনা হল। পরবর্তী প্রধান নির্বাচন বিডিও থেকে নিয়ম মেনে করা হবে। তিনি জানান, আপাতত উপপ্রধান মিঠু মান্না দায়িত্বে থাকবেন।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: বীজপুর বিজেপিতে বড় ভাঙন, তৃণমূলে যোগ দলের নেতা-সহ কয়েকশো কর্মীর