মিড ডে মিলের সঙ্গে আরও কিছু 'উপহারে'র ব‍্যবস্থা করল জলপাইগুড়ির স্কুল

অভিভাবকদের হাতেই তুলে দেওয়া হল ফুড, খাতা, পেন ইত্যাদি।

Updated By: Jul 7, 2021, 02:34 PM IST
মিড ডে মিলের সঙ্গে আরও কিছু 'উপহারে'র ব‍্যবস্থা করল জলপাইগুড়ির স্কুল

নিজস্ব প্রতিবেদন: করোনা-পরিস্থিতির জন্য প্রায় দেড় বছর ধরে স্কুল বন্ধ রয়েছে। প্রাথমিক ভাবে পঠনপাঠন বন্ধ থাকলেও পরে তা অনলাইনে শুরু হয়। জলপাইগুড়ি সোনাউল্লা প্রাথমিক বিদ্যালয়েও প্রথম দিকে বন্ধ থাকার পরে শুরু হয় অনলাইন ক্লাস।

সোনাউল্লা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকেরা এখন অনলাইন ক্লাসের মাধ্যমেই ছাত্রদের পড়াচ্ছেন। পড়ানোর পাশাপাশি এবার এই বিদ্যালয়ের  শিক্ষক-শিক্ষিকারা সম্পূর্ণ নিজেদের উদ্যোগে ছাত্রদের পুষ্টিকর খাবার দেওয়ার ব‍্যবস্থা করলেন। দুধের প্যাকেট, হরলিক্স, বিস্কুটের পাশাপাশি ছাত্র‌দের জন্য দেওয়া হচ্ছে খাতা-কলমও। 

আরও পড়ুন: ভেঙে গেল নদীবাঁধ, ক্ষতি চা-বাগান এবং কৃষিজমির

বুধবার অভিভাবকদের হাতে এই সব সামগ্রী তুলে দিলেন সোনাউল্লা প্রাথমিক স্কুলের শিক্ষকেরা। জুলাই মাসের মিড ডে মিলের সঙ্গে অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয় এই সামগ্রী। শিক্ষক গোপাল কংসবণিক বলেন, করোনা সংক্রমণের হাত থেকে শিশুদের রক্ষা করতে প্রোটিনসমৃদ্ধ খাবার (protein food) অত্যন্ত জরুরি। তাই স্কুল না খোলা পর্যন্ত এ ভাবেই প্রতি মাসে প্রত্যেক ছাত্রের কাছে এই সব খাবার পৌঁছে দেবেন তাঁরা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: পাচার হওয়ার আগে হাড়োয়া থেকে উদ্ধার বিরল প্রজাতির ধনেশ

.